আন্দোলন করে সরকার পতনের ক্ষমতা বিএনপির নেই: হানিফ
প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২১, ২০:৩৫
আন্দোলন করে সরকার পতনের ক্ষমতা বিএনপির নেই: হানিফ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আন্দোলন করে সরকার পতনের ক্ষমতা বিএনপির নেই বলে দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।


তিনি বলেন, প্রেস ক্লাবের সামনে দাড়িয়ে হুমকি ধামকি দিয়ে আর কূটকৌশলের মাধ্যমে আওয়ামী লীগ সরকারকে হটানোর ক্ষমতা বিএনপির নেই।


শনিবার (৪ ডিসেম্বর) বিকেলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন প্রাঙ্গনে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, শেখ ফজলুল হক মনি'র ৮৩তম জন্মদিবসের স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



হানিফ বলেন, প্রতিদিন প্রেসক্লাবের সামনে দাঁড়িয়ে মানবতার কথা বলেন মির্জা ফখরুল। কিন্তু ২১ আগস্টের গ্রেনেড হামলার পর আইভি রহমানকে তারা চিকিৎসা দিতে দেননি। আবার সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া আহত হলেও একটা এয়ার এম্বুল্যান্সের অনুমতি দেননি। মানবতার কথা বলতে আপনাদের লজ্জা হওয়া উচিত।


শেখ ফজলুল হক মনি প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতা বলেন, তিনি ছিলেন তারুণ্যের প্রতীক। বঙ্গবন্ধুর সাথে তার সম্পর্ক ছিল সক্রেটিসের সাথে প্লেটোর সম্পর্কের মত।



অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ও শেখ ফজলুল হক মনির ছোট ছেলে ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস বলেন, আমার পিতা শেখ ফজলুল হক মনি ছিলেন বাংলাদেশের যুবসমাজের চে গুয়েভারা।


তিনি বলেন, শেখ ফজলুল হক মনি কবি সুকান্তের সেই কবিতা বুকে ধারণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে যুবকদেরকে, তরুণ প্রজন্মকে সুসংগঠিত করেছিলেন। বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটকে যদি বহির্বিশ্বের সাথে আমরা বাংলাদেশকে তুলনা করি তাহলে, যেমনি চে গুয়েভারা সারা পৃথিবীতে তরুণদের চেতনা, বিপ্লবের চেতনা লালন করেছিলেন তেমনি বাংলাদেশের চে গুয়েভারা হলেন শহীদ শেখ ফজলুল হক মনি।



অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, বক্তব্য রাখেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহম্মদের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।


বিবার্তা/জাহিদ বিপ্লব/সোহেল/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com