সংরক্ষিত আসনের এমপি হচ্ছেন জিএম কাদেরের স্ত্রী
প্রকাশ : ১৩ অক্টোবর ২০২১, ২১:০৮
সংরক্ষিত আসনের এমপি হচ্ছেন জিএম কাদেরের স্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের শূন্য পদে জাতীয় পার্টির (জাপা) মনোনয়ন পেয়েছেন দলটির চেয়ারম্যান জিএম কাদেরের স্ত্রী শেরিফা কাদের। পার্টি চেয়ারম্যানের প্রেস সচিব খন্দকার দেলোয়ার জালালী বুধবার (১৩ অক্টোবর) এ তথ্য জানিয়েছেন।


বাংলাদেশের সংবিধানের নিয়মে দল মনোনীত একক প্রার্থীরাই প্রতিটি সংরক্ষিত আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। ফলে শেরিফা কাদেরের এমপি হওয়া এখন কেবল সময়ের ব্যাপার।


জাতীয় পার্টির নেতা ও সাংসদ অধ্যাপক মাসুদা এম রশিদ চৌধুরী গত ১৩ সেপ্টেম্বর মারা গেলে সংসদে নারীদের জন্য সংরক্ষিত ৪৫ নম্বর আসনটি শূন্য হয়। নিয়ম অনুযায়ী, উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থীই সেখান থেকে নির্বাচিত হবেন।


নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, এই সংরক্ষিত আসনের উপ নির্বাচনের জন্য ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে বিকাল ৫টার মধ্যে প্রার্থীর পক্ষে প্রস্তাবক বা সমর্থক রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে পারবেন। ১৮ অক্টোবর বাছাইয়ের পর ২৩ অক্টোবরের মধ্যে প্রার্থিতা প্রত্যাহার করা যাবে। জাতীয় সংসদে এ উপ নির্বাচনের জন্য ভোটের তারিখ রাখা হয়েছে ২৭ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহারের সময় পার হলে একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। ফলে ভোটের আর প্রয়োজন হয় না।


শেরিফা কাদের জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা এবং দলটির সাংস্কৃতিক উইং জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক। জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের লালমনিরহাট-৩ আসনের সংসদ সদস্য। আর তার স্ত্রী শেরিফা কাদের লালমনিরহাট জেলা জাতীয় পার্টির সভাপতি।


পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এইচএম এরশাদ তার ভাই জিএম কাদেরের স্ত্রী শেরিফাকে দলের ভাইস চেয়ারম্যান করেছিলেন।


বিবার্তা/জাহিদবিপ্লব/শাহিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com