শিরোনাম
স্কুল-কলেজ খুলে দিতে ছাত্রদের উসকানি দেয়া হচ্ছে: আমু
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২১, ২১:৩৬
স্কুল-কলেজ খুলে দিতে ছাত্রদের উসকানি দেয়া হচ্ছে: আমু
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনা সংকটকালে যারা স্কুল-কলেজ খুলে দেয়ার উসকানি দিচ্ছে তারা দেশ ও জাতির শত্রু বলে মন্তব্য করেছেন ১৪ দলের সমন্বয়ক ও আওয়ামী লীগের প্রবীণ নেতা আমির হোসেন আমু। বুধবার (২৪ ফেব্রুয়ারি) জুমে ১৪ দলীয় জোটের এক বৈঠকে তিনি একথা বলেন।


আমির হোসেন আমু বলেন, শেখ হাসিনার ওপর আস্থা রাখুন। তার নেতৃত্বে আমরা করোনায় বড় ক্ষতি থেকে বেঁচে গেছি। আরেকটু ধৈর্য ধরলে পুরো সংকটটি উৎরাতে পারবো। যে কারণে ১৫ আগস্টের ট্রাজেডি হয়েছে, সেই একই কারণে এখন ষড়যন্ত্র হচ্ছে বলেও দাবি করেন আমু।


তিনি বলেন, যারা আজকে শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন রকম কথা বলছেন, তাদের দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই, আজকে যে পরিবেশটাকে সামনে রেখে হল খোলার কথা বলছেন, আজকে শেখ হাসিনার দূরদর্শি নেতৃত্বের কারণে, তার কঠিন সিদ্ধান্তের মধ্য দিয়ে এগিয়ে যাওয়ার কারণেই এই পরিবেশটা আপনারা পেয়েছেন।


তিনি আরো বলেন, একটু পরিবেশ ভালো দেখেই উৎফুল্ল হওয়ার কোনো কারণ থাকতে পারে না। আপনারা আস্থা রাখুন শেখ হাসিনার দূরদর্শি নেতৃত্বের প্রতি। যেভাবে তিনি কভিড-১৯ প্রতিরোধ করতে সক্ষম হচ্ছেন, যেভাবে তিনি বিশ্বনন্দিত নেত্রী হিসেবে প্রতিষ্ঠা-পরিচিত লাভ করেছেন। আজকে সেভাবে এই ক্ষয়ক্ষতি না হওয়ার কারণে আর একটু ধৈর্য ধরলে আজকে সেই জায়গাটা আরও উত্তরণ করতে পারবো।


সভায় ডা. দীপু মনি বলেন, বাংলাদেশের অগ্রযাত্রাকে বিকৃত করার জন্য অপচেষ্টা চলাচ্ছে। আল জাজিরাসহ নানাভাবে না পেরে এখন শিক্ষায় সে চেষ্টা চালাচ্ছে। কিছু চিহ্নিত ব্যক্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয় ও কলেজে অস্থিরতা তৈরির চেষ্টা করছে। আমরা সবাই ঐক্যবদ্ধভাবে সেটি প্রতিহত করতে পারবো।


১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমুর সভাপতিত্বে ও মৃণাল কান্তি দাসের সঞ্চালনায় আয়োজিত আলোচনা অংশ নেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, জাতীয় পার্টি-জেপির সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, শ্রমিক নেতা ডা. ওয়াজেদুল ইসলাম, তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বশর, গণআজাদী লীগের সভাপতি এসকে শিকদার, গণতান্ত্রি পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, সাম্যবাদী দলের মোসায়েদ আহমেদ, ন্যাপের ইসমাইল হোসেন, সমাজতান্ত্রিক দলের আহ্বায়ক রেজাউর রশিদ খান ও গণতান্ত্রিক মজদুর পার্টির সভাপতি জাকির হোসেন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com