‘করোনা ভ্যাকসিন নিয়ে রাজনীতি করা উচিত নয়’
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২১, ১৮:০৯
‘করোনা ভ্যাকসিন নিয়ে রাজনীতি করা উচিত নয়’
জাহিদ বিপ্লব
প্রিন্ট অ-অ+

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার বলেছেন, করোনাভাইরাস একটি বিশ্বব্যাপী মহামারী সমস্যা। যার কারণে আজ বিশ্ব অর্থনীতি বিপর্যস্ত হতে চলছে। ইতিমধ্যে বাংলাদেশসহ বিশ্বের বহু মানুষের প্রাণহানি ঘটেছে। সারাবিশ্ব তা প্রতিরোধ করতে একযোগে কাজ করে চলছে। ইতিমধ্যে এই মহামারী থেকে রক্ষা পেতে করোনাভাইরাস প্রতিরোধে ভ্যাকসিন বাংলাদেশে এসে পৌঁছেছে। দেশ জনগণ ও জাতির স্বার্থে করোনা ভাইরাসের নিয়ে রাজনীতি করা উচিত নয়।


মঙ্গলবার বিবার্তার সাথে একান্ত আলাপকালে তিনি এসব কথা বলেন।


সাবেক এই মন্ত্রী বলেন, রাজনীতির সামনে বহু সময় রয়েছে। এখন সকলেরই উচিত এ করোনাভাইরাস থেকে আমাদের দেশের জনগণকে রক্ষা করা এবং সেই লক্ষ্যে সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। করোনা ভ্যাকসিন নিয়ে আমরা রাজনৈতিক দলগুলো যদি রাজনীতি করি তাহলে এই ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে জনমনে সন্দেহ সৃষ্টি হবে। তার জন্য আমার রাজনীতিবিদরাই দায়ী থাকবো।


জাপার সাবেক এই মহাসচিব বলেন, দেশ ও জনগণকে রক্ষা করা শুধু সরকারের একার দায়িত্ব নয়। দেশের সকল রাজনৈতিক দলের সম্মিলিত দায়িত্ব জনগণের পাশে দাঁড়ানো। বর্তমান সরকার দেশের উন্নয়নে যেভাবে ভূমিকা রেখেছেন, আমি বিশ্বাস করি করোনা ভ্যাকসিনও জনগণের মাঝে সুষ্ঠুভাবে বন্টন করবে।


তিনি বলেন, সবক্ষেত্রে রাজনীতির জন্য রাজনীতি করাটা ঠিক নয়। জনগণের জন্য রাজনীতি রাজনীতির জন্য জনগণ নয়। প্রতিটি বিষয়ে বিরোধিতা করার মন মানসিকতা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। মনে রাখতে হবে করোনা মহামারী কোনো দলীয় সমস্যা নয় একটি জাতীয় সমস্যা। নিজেদের দলাদলির জন্য জনগণ যদি বেশি ক্ষতিগ্রস্ত হয় তাহলে ইতিহাস আমাদের ক্ষমা করবে না।


বিবার্তা/বিপ্লব/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com