খালেদা জিয়া বাসায় নয়, কারাগারে আছেন : দুদু
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২১, ২০:৩৩
খালেদা জিয়া বাসায় নয়, কারাগারে আছেন : দুদু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, তিনবারের প্রধানমন্ত্রী, স্বাধীনতার ঘোষকের স্ত্রী খালেদা জিয়ার মত একজন মানুষ দিনের পর দিন কারাগারে আছেন। অনেকেই মনে করে তিনি বাসায় আছেন। আসলে তিনি কারাগারে আছেন। তিনি কোনোভাবেই মুক্ত না। একটি ফ্যাসিস্ট সরকার তার ক্ষমতা বেগম জিয়ার ওপর প্রয়োগ করেছে।


শনিবার রাজধানীর নয়া পল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে জিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রাষ্ট্রচিন্তা ও কর্মময় জীবন শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


দুদু বলেন, এতগুলো রাজনৈতিক সিদ্ধান্ত শেখ মুজিবুর দিতে পারেন নাই। ওই সময় মওলানা ভাসানী ছিলেন। আরো রাজনৈতিক নেতারাও ছিলেন। আ স ম আবদুর রব পতাকা উত্তোলন করেছিলেন, তিনিও স্বাধীনতার ঘোষণা দিতে পারেন নাই। স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। অনেকে বলে বাঁশির ফু, সামরিক ব্যক্তি, ওই গুলো বলে লাভ নাই। কারণ সবচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তটা সেই সময় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানই নিয়েছিলেন। সেটা যে কতটুকু প্রয়োজনীয় সে সময় প্রমাণিত হয়েছে। স্বাধীনতার ৫০ বছর পরে এখনও তা প্রমাণিত।


কর্তৃত্ববাদী ও একপক্ষীয় শাসনকে রুখে দিতে এবং দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে শহীদ জিয়ার রাজনীতি তুলে ধরার আহবান জানিয়ে তিনি বলেন, জিয়া স্মৃতি পাঠাগার যদি আমরা সামনে নিয়ে যেতে পারি, তাহলে বিএনপির সামনে যে কার্যকারীতা আছে, তা সফল হবে।


তি‌নি ব‌লেন, রাজনীতি করে কারা? যাদের মধ্যে কিছু একটা আছে। যারা লড়াইটা করতে জানে। কিসের জন্য লড়াই করছে? বিএনপির জন্য? স্লোগানের জন্য? নেতা নেত্রীর জন্য? এটা মনে হয় একটা সময় মানুষের মাঝে ক্লান্তি এসে যাবে। কিন্তু মূল বিষয়টা সে যদি জানতে পারে। বাংলাদেশের জাতীয়তাবাদ, ১৯ দফা, দেশ, শহীদ জিয়া, তারেক রহমান এই সবকিছু মিলেই কিন্তু আমরা সাফল্যের দিকে যেতে পারি। সেই জিনিসটাই কিন্তু পাঠাগার দিতে পারে। যদি জাতিকে সত্যিই কিছু দিতে চান, তাহলে পাঠাগারে আসতে হবে।


বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জিয়া স্মৃতি পাঠাগারের সভাপতি আবদুস সালামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জহির দীপ্তির সঞ্চালনায় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ছাত্রদল নেতা হাসান, আরিফা সুলতানা রুমা, কৃষক দল আহ্বায়ক কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন ও ছাত্রদল নেত্রী নাদিয়া পাঠান পাপন।


বিবার্তা/বিপ্লব/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com