প্রতিটি শিশু ২৩ হাজার টাকার ঋণ নিয়ে জন্মগ্রহণ করছে: রিজভী
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২১, ১৫:০৪
প্রতিটি শিশু ২৩ হাজার টাকার ঋণ নিয়ে জন্মগ্রহণ করছে: রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আমরা যারা বিরোধী রাজনীতি করি, আমরা রাতে ঘুমাতে পারি না। আমাদের অবস্থা জলে কুমির ডাঙ্গায় বাঘ, তারপরও আমরা বিভিন্ন দুর্যোগে মানুষের পাশে দাঁড়াই। ভারত, পাকিস্তান, মালদ্বীপ, নেপাল, শ্রীলঙ্কার মধ্যে সবচাইতে বেকারত্বে হার বাংলাদেশে বেশি। তিনি বলেন, উন্নয়নতো হবে মানুষের কর্মসংস্তানের জন্য। দুই একটা ফ্লাইওভার দেখিয়ে উন্নয়ন দেখাচ্ছেন, আপনারা জানে আজকে যে শিশু জন্মলাভ করছে তার ২৩ হাজার টাকার উপরে ঋণ নিয়ে সে জন্মগ্রহন করছে।


শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৫তম জন্ম বার্ষিকী উপলক্ষে শনিবার (২৩ জানুয়ারি) গাজীপুর মহানগরের সালনা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা মাঠে শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


গাজীপুর মহানগর বিএনপি’র সহ-সভাপতি বীর মুুক্তিযোদ্ধা নাজিম উদ্দিনের সভাপতিত্বে মহানগর বিএনপি যুগ্নসম্পাদক কাউন্সিলর তানবীর আহমেদের সঞ্চালনায় মহানগর বিএনপি নেতা মঞ্জুরুল করিম রনির উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন তিনি।


রুহুল কবির রিজবী বলেন, দেশের বিএনপি’র নেতাকর্মীরা আজ নির্যাতিত-উপেক্ষিত। সভায় উপস্থিত কারও ৩০-৪০ কারও ১শ থেকে দেড়শ মামলা নিয়ে কেউ কারাগারে যাচ্ছেন, এমনকি কেউ দুই-একদিন আগে কারাগার থেকে মুক্তি পেয়েছেন। আমরা যারা শহীদ জিয়ার আদর্শের কথা বলি, দেশনেত্রী খালেদা জিয়া নেতৃত্বের প্রতি আস্থাশীল, যারা দেশ নায়ক তারেক রহমানের নেতৃত্বকে অনুসরণ করছি, আমাদের দিন এবং রাত কাটছে এক রকম ভয়াবহতায়। তবুও বিএনপি নেতাকর্মীরা জনগণের দুঃখে কষ্টে তাদের পাশে আছে।


তিনি আরো বলেন, আর হঠাৎ করে একটি টেলিভিশনের সংবাদে দেখলাম বাংলাদেশ ব্যাংকের রাজস্ব থেকে ১লক্ষ ৬২হাজার কোটি টাকা পাচার হয়ে গেছে, তারপর সরকারের পক্ষ থেকে মিডিয়ার উপর চাপ প্রয়োগ করে ওই সংবাদটি বন্ধ করে দেয়া হয়েছে। এই ঘটনাটি প্রচার করলে সরকারের রুই, কাতলা, মৃগেল সব বেরিয়ে পড়বে। এই কারণে গোয়েন্দারা চাপ দিয়ে সংবাদটির প্রচার বন্ধ করে দিয়েছেন। যত টুকু প্রচার হয়েছে তাতেই বুঝা গেছে থলের বিড়ালটি কি অবস্থায় রয়েছে। এই তথাকথিত উন্নয়নের নামে লোপাট করেছে, দিনের ভোট রাত্রে করেছেন, ভোটারদের ভোট দিতে দেননি। আপনারা উন্নয়নের কথা বলছেন, এই উন্নয়নের টাকা জনগণের কাছে যায়নি, গেছে আপনাদের সম্রাট, আপনারদের খালেদ-শামীম, আপনারদের মন্ত্রী কাছে, এমপির কাছে। তারা এই উন্নয়নের টাকা লোপাট করে মালয়েশিয়া, কানাডায় বাড়ি বানিয়েছেন। জনগণ এই সরকারের কাছে কোন উপকারই পায়নি।


শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মহানগর বিএনপি’র সহসভাপতি হালিমুজ্জামান ননী, সহসভাপতি মেহেদী হাসান এলিজ, সাংগঠনিক সম্পাদক জয়নাল আহমেদ তালুকদার, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এ্যাড. মিজানুর রহমান, গাজীপুর জেলা যুবদলের সাবেক সভাপতি এমদাদ হোসেন খান, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বাট, যুবদল নেতা মাহমুদুল হাসান রাজু প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com