শিরোনাম
চট্টগ্রাম অনেক ক্ষেত্রে ঢাকার চেয়েও গুরুত্বপূর্ণ : হানিফ
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২১, ২১:১৬
চট্টগ্রাম অনেক ক্ষেত্রে ঢাকার চেয়েও গুরুত্বপূর্ণ : হানিফ
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, চট্টগ্রাম হচ্ছে দেশের দ্বিতীয় রাজধানী। বন্দর ও আন্তর্জাতিক যোগাযোগের কারণে চট্টগ্রাম অনেক ক্ষেত্রে ঢাকার চেয়েও বেশি গুরুত্বপূর্ণ।


বৃহস্পতিবার সন্ধ্যায় প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন।


চট্টগ্রাম প্রেসক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত মতবিনিময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি আলহাজ আলী আব্বাস। স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী। যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি এবং চট্টগ্রাম প্রেসক্লাবের কার্যকরী সদস্য মোয়াজ্জেমুল হক।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মাহবুবউল আলম হানিফ বলেন, ‘এখন বিএনপির রাজনৈতিক দর্শন হচ্ছে সরকারের বিরুদ্ধে অভিযোগ করা। করোনায় উন্নত রাষ্ট্রসহ সারাবিশ্ব যখন বিপন্ন তখন প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এই মহামারি অনেকটা সহনীয় পর্যায়ে রাখতে সফল হয়েছে। এক সপ্তাহ আগেও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, দেশে করোনা ভ্যাকসিন আসবে না, সরকার মিথ্যার রাজনীতি করছে। কিন্তু আজকে করোনার ভ্যাকসিন দেশে চলে এসেছে।’


চসিক নির্বাচন সম্পর্কে তিনি বলেন, কাউন্সিলরদের দল থেকে মনোনয়ন দেয়া হয় না, সমর্থন দেয়া হয় মাত্র। বিদ্রোহী প্রার্থীদের আমরা দলের পক্ষ থেকে প্রার্থিতা প্রত্যাহার করতে বলেছি। অনেকে তা করেছে। এখন যারা দলের সিদ্ধান্ত অমান্য করেছে তাদের বিরুদ্ধে কেন্দ্র থেকে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।


চট্টগ্রাম প্রেসক্লাবের সদস্যদের জন্য তার দরজা সবসময় খোলা রয়েছে উল্লেখ করে হানিফ বলেন, প্রেসক্লাবের সাংবাদিকদের যেকোনো প্রয়োজনে তিনি সবসময় এগিয়ে আসবেন।


আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, ‘প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সমগ্র দেশের সাথে সাথে চট্টগ্রামেরও যে উন্নয়ন কর্মকান্ড করেছেন, অতীতে কেউ তা ভাবতেও পারেনি। চট্টগ্রাম হচ্ছে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত আবেগের স্থান। কর্ণফুলী টানেল, ফ্লাইওভারসহ চট্টগ্রামের উন্নয়নের মহাপরিকল্পনা এরই ফসল।’


ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া চট্টগ্রাম প্রেসক্লাবের সার্বিক উন্নয়ন কর্মকাণ্ডে তার প্রচেষ্টা অব্যাহত রাখার ঘোষণা দেন।


অনুষ্ঠানে চট্টগ্রাম প্রেসক্লাবের সহ সভাপতি স ম ইব্রাহীম, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দিন হায়দার, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, দেবদুলাল ভৌমিক, মহসিন চৌধুরীসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com