উইংস উইমেন অ্যাওয়ার্ডে ভূষিত হলেন ১৩ নারী
প্রকাশ : ২৯ মার্চ ২০১৮, ০১:০৮
উইংস উইমেন অ্যাওয়ার্ডে ভূষিত হলেন ১৩ নারী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বাধীনতার পর থেকে দেশের উন্নয়ন, শৃঙ্খলমুক্তি এবং সাফল্যে অনন্য ভূমিকা রাখায় আজীবন সন্মাননা পেলেন ৪ নারী। উন্নয়নশীল রাষ্ট্র গঠনে বিভিন্ন সেক্টরে অসামান্য অবদান রাখায় সন্মাননা দেয়া হয়েছে আরো ৮ নারীকে। একুশে পদকপ্রাপ্ত নৃত্যশিল্পী মিনু হককেও দেওয়া হয়েছে বিশেষ সন্মাননা।


রাজধানীর গুলশান ক্লাবে বুধবার সন্ধ্যায় বসেছিল সফল নারীদের তারার মেলা। পিছিয়ে পড়া নারীদের এগিয়ে নেয়ার প্রয়াসে কাজ করা বেসরকারি প্রতিষ্ঠান ‘উইংস’ এর আয়োজনে ‘স্বাধীনতার ৪৭ বছরে বাংলাদেশে নারী’ শীর্ষক অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে দেশের উন্নয়নে বিভিন্ন সেক্টরে অসামান্য ভূমিকা রাখায় এই বিদূষী নারীদের সন্মাননা দেয়া হয়। সংসদ সদস্য নীলুফার জাফর উল্লাহ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অতিথিদের হাতে সন্মাননা তুলে দেন।


উইংস এর প্রেসিডেন্ট তুতলি রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্সের সভাপতি রোকেয়া আফজাল রহমান।


উইংস আজীবন সন্মাননায় ভূষিত হয়েছেন শিল্পোদ্যোক্তা এবং কেদারপুর টি কোম্পানি লিমিটেডের কর্ণধার লায়লা রহমান কবির, সানবিম স্কুলের অধ্যক্ষ নীলুফার মঞ্জুর, সিডো কমিটির সাবেক চেয়ারপারসন অধ্যাপক সালমা খান এবং সাবেক নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সারওয়ারি রহমান।


আজীবন সন্মাননা ছাড়াও ৮ জনকে উইংস অ্যাওয়ার্ড অব এক্সিলেন্স প্রদান করা হয়। কর্পোরেট লিডারশিপ ক্ষেত্রে ভূমিকা রাখায় উইংস এ্যাওয়ার্ড অব এক্সিলেন্স ফর কর্পোরেট লিডারশিপে পুরস্কৃত হলেন ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো বাংলাদেশের লিগ্যাল অ্যান্ড এ্যাক্সটার্নাল অ্যাফেয়ার্স বিভাগের প্রধান মুবিনা আসাফ।


কৃষিতে অবদান রাখার জন্যে দ্যা গ্লোবাল এলায়েন্স ফর ক্লিন কুকস্টোবস, ইউনাইটের ন্যাশনস ফাউন্ডেশনের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ আসনা তৌফিক, প্রতিবন্ধীদের বাঁধা দূর করতে অসামান্য অবদান রাখার জন্যে পিএফডিএ ভোকেশনাল ট্রেনিং সেন্টারের চেয়ারম্যান সাজিদা রহমান ড্যানিকে উইংস অ্যাওয়ার্ড অব এক্সিলেন্স প্রদান করা হয়।


শিক্ষা ক্ষেত্রে ভূমিকা রাখার জন্যে টিচ ফর বাংলাদেশের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মায়মুনা আহমেদ এবং চলচ্চিত্র অঙ্গনে ভূমিকা রাখার জন্যে অভিনেত্রী নিপুনকে পুরস্কৃত করা হয়। শিল্পকলায় ভূমিকা রাখায় কনক চাঁপা চাকমাকে উইংস অ্যাওয়ার্ড অব এক্সিলেন্সে ভূষিত করা হয়।


নারী অধিকার এবং আদিবাসী বিষয়ে ভূমিকা রাখায় অ্যাওয়ার্ড পান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞানের অধ্যাপক ড. সাদেকা হালিম এবং পরিবেশ রক্ষায় অসামান্য ভূমিকা রাখায় বাংলাদেশ এনভায়রমেন্টাল ল’ইয়ার্স অ্যাসোসিয়েশনের (বেলা) সৈয়দা রেজওয়ানা হাসান।


বিবার্তা/খলিল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com