শিরোনাম
রাজধানীর ৭৭ স্থান থেকে আবেদন
‘যুদ্ধাপরাধী ও তাদের দোসরদের ভোট দেবেন না’
প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০১৮, ১৬:১২
‘যুদ্ধাপরাধী ও তাদের দোসরদের ভোট দেবেন না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর জাতীয় প্রেসক্লাব ও শাহবাগ মোড়সহ ৭৭টি স্থান থেকে একযোগে একটি আবেদন নিয়ে রাস্তায় দাঁড়িয়েছিল তরুণদের দল। যুদ্ধাপরাধী ও তাদের দোসরদের ভোট না দিতে এই আবেদন তাদের।


রবিবার বেলা ৩টার দিকে ‘মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত তরুণ প্রজন্ম’ নামের একটি সংগঠনের কর্মীরা এই আবেদন জানায়।


রাজধানীর ৭৭টি স্থানে তারা লিফলেট বিতরণ করে। যেখানে যুদ্ধাপরাধী ও তাদের দোসরদের ভোট না দেয়ার আবেদন জানানো হয়।



লিফলেটের বক্তব্যে বলা হয়, মহান মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী রাজনৈতিক দল জামায়াত ইসলাম থেকে ২২ জনকে মনোনয়েন দিয়েছে ঐক্রফ্রন্ট। মনোনয়ন প্রাপ্তদের মধ্যে যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত ও অভিযুক্ত পরিবার থেকে প্রার্থী রয়েছে ১০ জনের মতো। যা আমাদের ব্যথিত করে।


এতে বলা হয়, আমরা ঐক্যফ্রন্টের নেতৃত্বে থাকা ড. কামাল হোসেন ও আসম আবদুর রবদের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মানুষ বলে জানতাম। সেই জায়গা থেকে আমরা ‘মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত তরুণ প্রজন্ম’ এর একটি প্রতিনিধি দল ড. কামাল হোসেনের সঙ্গে দেখা করি। আমাদের আবেদনের মধ্যে ছিল জামায়াতের সঙ্গ ত্যাগ নিয়ে সুনির্দিষ্ট ঘোষণা, জামায়াতের পৃষ্ঠপোষকতাকারীদের সঙ্গ ত্যাগ এবং মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারীদের সঙ্গ ত্যাগ।



লিফলেটে আরো বলা হয়, আবেদনসমূহের বিষয়ে অবগত হওয়ার পর ড. কামাল হোসেন ব্যস্ততার অজুহাত দেখিয়ে পরবর্তীতে আমাদের সাথে কথা বলবেন বলে আশ্বস্ত করেন। কিন্তু পরবর্তীতে আমাদের সাথে কোনো যোগাযোগ করা হয়নি। আমরা তরুণ প্রজন্ম মনে করি, বিষয়টি নিয়ে প্রকাশ্যে আলোচনা হওয়া দরকার।


বিবার্তা/বাণী/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com