খেলাঘরের প্রশিক্ষণ ক্যাম্প ১ মার্চ শুরু
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:০৯
খেলাঘরের প্রশিক্ষণ ক্যাম্প ১ মার্চ শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘মুক্তিযুদ্ধের চেতনার নতুন প্রজন্ম গড়ে তোলা’র প্রত্যয় নিয়ে ‘খেলাঘরের জাতীয় শিশু-কিশোর প্রশিক্ষণ ক্যাম্প’-২০১৮ শুরু হচ্ছে আগামী এক মার্চ।


এবার চারদিনব্যাপী প্রশিক্ষণ ক্যাম্পের আয়োজন করা হয়েছে নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী মদনমোহন উচ্চ বিদ্যালয় ও গণিপুর আর্দশ বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে।


প্রথমদিন বিকেল ৩টায় এ প্রশিক্ষণ ক্যাম্প শুরু হবে। ক্যাম্পে ভারত ও নেপালের প্রতিনিধি দলও অংশ নেবে। খেলাঘরের সহস্রাধিক শিশু কিশোর ও সংগঠন ক্যাম্পে অংশ নেয়ার কথা রয়েছে।


সোমবার জাতীয় প্রেসক্লাবে জাতীয় শিশু-কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসরের আয়োজনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।


ক্যাম্পের উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। প্রধান অতিথি থাকবেন নোয়াখালী-৩ আসনের সাংসদ মামুনুর রশীদ।


বিশেষ অতিথি থাকবেন নোয়াখালীর জেলা প্রশাসক মামুনুর রশীদ কিরন ও বেগমগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা ফরিদা খানম।


সভাপতিত্ব করবেন খেলাঘরের সভাপতিমণ্ডলির চেয়ারম্যান অধ্যাপিকা পান্না কায়সার।


দ্বিতীয় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিন মার্চের অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব মঞ্চসারথি আতাউর রহমান। চার মার্চ সমাপণী দিনে প্রধান অতিথি থাকবেন সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন।


সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আবুল ফারাহ পলাশ লিখিত বক্তব্যে ক্যাম্প সম্পর্কে বিস্তারিত ধরেন।


তিনি বলেন, সারাদেশের খেলাঘরের বিভিন্ন শাখা আসরের এক হাজার শিশু-কিশোরসহ সংগঠক ক্যাম্পে অংশ নেবে। এছাড়া ভারতে ১৮ জন ও নেপালের তিনজন শিশু-কিশোর প্রতিনিধি ক্যাম্পে অংশ নেবে। নৃত্য, ছড়া ও ভক্তিগীতি, কুচকাওয়াজ, ডিসপ্লে, প্রাথমিক চিকিৎসা, সাংগঠনিক, সংগীত ও নৃত্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা দেয়া হবে।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, খেলাঘরের সভাপতিমন্ডলীর চেয়ারম্যান অধ্যাপিকা পান্না কায়সার, সভাপতিমন্ডলীর সদস্য নূরুর রহমান সেলিম, আব্দুল মতিন ভূঁইয়া, শফিকুর রহমান শহীদ, শাহাবুল ইসলাম বাবু, সুনীল কুমার সরকার মিন্টু, হাফিজুর রহমান মিন্টু, এ.আলী আহম্মদ নান্তু, নছরু কামাল খান, রাজেন্দ্র চন্দ্র দেব মিন্টু, মামুন মোরশেদ, সাংবাদিক রাজন ভট্টাচার্য, ফকরুল ইসলাম, আনিসুল ইসলাম অপু প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com