৬ দফা দাবিতে বিহারিদের মানববন্ধন
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০১৮, ১৭:৫৩
৬ দফা দাবিতে বিহারিদের মানববন্ধন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ছয় দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশে বসবাসরত ৭০ টি ক্যাম্পের বিহারি জনগোষ্ঠীর সদস্যরা। রবিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এসপিজিআরসি, বাংলাদেশ এ মানববন্ধনের আয়োজন করে।


দাবিগুলোর মধ্যে রয়েছে, স্থায়ী পুনর্বাসন, জোরপূর্বক উচ্ছেদ বন্ধ, বিদ্যুৎ ও পানির সুবিধা বহাল রাখা, শিক্ষিত ও বেকারদের জন্য চাকরি-কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহণ এবং অবিলম্বে ঢাকা জেলার মেয়াদ উত্তীর্ণ ও বিতর্কিত রিলিফ কমিটি বাতিল করে সৎ ও যোগ্য ব্যক্তির সমন্বয়ে নতুন রিলিফ কমিটি গঠনস প্রভৃতি।


মানববন্ধনে সভাপতির বক্তব্যে এসপিজিআরসি বাংলাদেশের সাধারণ সম্পাদক এম শওকত আলী বলেন, প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী দ্রুত বিহারিদের পুনর্বাসনের ব্যবস্থা গ্রহণ করা হোক। ঢাকাসহ বিভিন্ন জেলায় বিহারিদের ক্যাম্প উচ্ছেদের যে ষড়যন্ত্র করা হচ্ছে, তা অবিলম্বে বন্ধ করে ক্যাম্পবাসীদের মৌলিক অধিকার নিশ্চিত করা হোক।


মানববন্ধনের অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মো. শাহীদ, শমসের আলী, নুর হোসেন, রাশেদ, মিরাজ, মো. মাহতাব, আলী মোহাম্মদ, কলিম, আমির প্রমুখ।



মানববন্ধন শেষে এসপিজিআরসি বাংলাদেশ-এর একটি প্রতিনিধি দল স্মারকলিপিসহ স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সচিবালয়ে সাক্ষাত করে।


স্বরাষ্ট্রমন্ত্রী বিহারীদের পুনর্বাসনের জন্য প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি দ্রুত বাস্তবায়নের আশ্বাস দেন। এসময় তিনি আরো বলেন, প্রস্তাবিত রিলিফ কমিটি গঠনের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে জেলা প্রশাসককে নির্দেশনা দেয়া হবে।


বিবার্তা/বিপ্লব/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com