পুলিশ পরিদর্শক জালালের জানাজা সম্পন্ন
প্রকাশ : ২০ মার্চ ২০১৮, ১৭:৪১
পুলিশ পরিদর্শক জালালের জানাজা সম্পন্ন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর মিরপুরে তিনতলা ভবনের একটি বাড়িতে সন্ত্রাসীদের গোলাগুলিতে নিহত পুলিশ পরিদর্শক মো. জালাল উদ্দিনের জানাজা সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বেলা দেড়টায় রাজারবাগ শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে তার জানাজা হয়।


জানাজায় অংশগ্রহণ করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দীন, আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ বাংলাদেশ পুলিশের বিভিন্ন স্তরের সদস্যরা।


এর আগে মরহুমের কর্মজীবনের সংক্ষিপ্ত বর্ণনা করেন উপ-পুলিশ কমিশনার (ওয়েল ফেয়ার অ্যান্ড ফোর্স) এ বি এম মাসুদ হোসেন।


জানাজার পর মরহুমের রুহের মাগফিরাত কামনা করে সবাই দোয়া করেন। ডিএমপি’র একদল চৌকস পুলিশ সদস্য নিহত জালাল উদ্দীনকে রাষ্ট্রীয় সালাম প্রদান করে।


এরপর একে একে পুস্পস্তবক অর্পন করেন স্বরাষ্ট্র সচিব, আইজিপি, ডিএমপি কমিশনার, বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশন।


পরে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আমাদের সর্বোচ্চ চেষ্টা দিয়ে সন্ত্রাসীদের আইনের আওতায় এনে তাদেরকে শাস্তির বিধান করবো। জালার উদ্দীন ছিলেন একজন কর্মঠ ও নিষ্ঠাবান অফিসার। তাঁর মৃত্যুতে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে তাঁর পরিবারকে সমবেদনা জানাচ্ছি। তিনি তাঁর জীবন দিয়ে নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করেছেন। আমরা তাঁর পরিবারের পাশে সবসময় থাকবো।


এরপর নিহতের মরদেহ ডিএমপি’র লাশবাহী ফ্রিজার ভ্যানে করে তাঁর গ্রামের বাড়ি ঝিনাইদহের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়। সাথে তাঁর পরিবারের অন্যান্য সদস্যরা ছিলেন।


উল্লেখ্য, ডিএমপি’র ডিবি পুলিশের ইন্সপেক্টর মো. জালাল উদ্দীন মিরপুরে মধ্য পীরবাগে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযানে গিয়ে সোমবার গভীর রাতে মাথায় গুলিবিদ্ধ হন। এরপর স্কয়ার হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।


মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে ময়না তদন্ত সম্পন্ন হয়। পরে তাকে সেখান থেকে রাজধানীর রাজবাগে নিয়ে যাওয়া হয়। মাথায় গুলি লাগায় তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।


মো. জালালউদ্দিন ঢাকা মহানগর গোয়েন্দা বিভাগে কর্মরত ছিলেন। সোমবার গভীর রাতে মিরপুরের মধ্য পীরেরবাগ এলাকায় আলিমুদ্দিন স্কুলের পাশে একটি বাসায় অভিযান চালাতে যায় গোয়েন্দা পুলিশের একটি টিম। ওই টিমে জালাল উদ্দিনও ছিলেন।



জালল উদ্দিনকে শেষ শ্রদ্ধা জানান সহকর্মীরা


অভিযানের এক পর্যায়ে পুলিশকে লক্ষ্য করে ভবন থেকে এলোপাতাড়ি গুলি চালায় সন্ত্রাসীরা। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় পুলিশ পরিদর্শক জালাল উদ্দিন সন্ত্রাসীদের ছোঁড়া গুলিতে আহত হন। গুলিবিদ্ধ অবস্থায় তাঁকে রাজধানীর বেসরকারি স্কয়ার হাসপাতালে নেয়া হয়। তাঁর মাথায় গুলি লাগায় প্রচুর রক্তপাত হচ্ছিলো। যা বন্ধ করা যাচ্ছিলো না। সেখানে রাত ২টার দিকে তাঁকে মৃত ঘোষণা করা হয়।


জালাল উদ্দিনের গ্রামের বাড়ি ঝিনাইদহের কালিগঞ্জ উপজেলার ভোলাপাড়া গ্রামে। তিনি ১৯৮৯ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনমাস আগে পদোন্নতি সূত্রে তিনি সূত্রাপুর থানা থেকে ঢাকা মহানগর গোয়েন্দা (পশ্চিম) বিভাগের পল্লবী জোনাল টিমে যোগদান করেন।


বিবার্তা/খলিল/কাফী


এ সংক্রান্ত আরো খবর-


>>মিরপুরে সন্ত্রাসীর গুলিতে আহত পুলিশ সদস্যের মৃত্যু


>>মিরপুরে ভবনে বিস্ফোরণ, গুলিবিদ্ধ পুলিশ<<


>>গুলিবিদ্ধ পুলিশ সদস্য স্কায়ারে, অবস্থা আশঙ্কাজনক<<


>>মিরপুর থেকে পালিয়েছে তিন সন্ত্রাসী, গ্রেফতারে চলছে অভিযান<<


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com