পদত্যাগ করে নির্বাচন করতে পারবেন জেলা পরিষদ প্রশাসকরা
প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৬, ১৮:২০
পদত্যাগ করে নির্বাচন করতে পারবেন জেলা পরিষদ প্রশাসকরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বর্তমান প্রশাসকরা পদত্যাগ করে জেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেনএমন বিধান রেখে ‘জেলা পরিষদ (সংশোধন) অধ্যাদেশ ২০১৬’ অনুমোদন করেছে মন্ত্রিসভা।



প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ অনুমোদন দেয়া হয়।



বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, এই অধ্যাদেশ অনুমোদনের পর পদত্যাগ সাপেক্ষে বর্তমান জেলা পরিষদ প্রশাসকরা জেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে পারবেন।



মন্ত্রিপরিষদ সচিব বলেন, বৈঠকে ‘পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি (সংশোধন) অধ্যাদেশ ২০১৬’ও অনুমোদন করা হয়।



তিনি বলেন, মন্ত্রিসভাকে ১৬ ও ১৭ সেপ্টেম্বর কানাডার মন্ট্রিলে অনুষ্ঠিত গ্লোবাল ফান্ড (জিএফ) সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশগ্রহণের কথা অবহিত করা হয়। পাশাপাশি জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেয়ার কথাও অবহিত করা হয়।



শফিউল আলম বলেন, সভার শুরুতে বিশিষ্ট কবি ও লেখক সৈয়দ শামসুল হকের মৃত্যু এবং টঙ্গীতে অগ্নিকাণ্ডে ট্যাম্পাকো কারখানায় ৩৯ জন নিহত ও ৩৬ জনের আহতের ঘটনায় দু’টি শোক প্রস্তাব গৃহীত হয়।



মন্ত্রিপরিষদ সচিব বলেন, নারীর ক্ষমতায়নে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ এবং ‘এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ড’ পাওয়ায় সভায় তাঁকে অভিনন্দন জানানো হয়।



গত ২১ সেপ্টেম্বর জাতিসংঘ সদর দফতরে উচ্চ পর্যায়ের এক সংবর্ধনায় প্রধানমন্ত্রীকে এ সম্মানে ভূষিত করা হয়।



শফিউল আলম বলেন, বাংলাদেশকে ডিজিটাল ওয়ার্ল্ডের পথে নিয়ে আসার ক্ষেত্রে উদ্যোগ নেয়ার জন্য আইসিটি ফর ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড পাওয়ায় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কেও সভায় অভিনন্দন জানানো হয়। ১৯ সেপ্টেম্বর নিউইয়র্কের একটি হোটেলে উচ্চ পর্যায়ের এক সংবর্ধনায় জয়কে এ সম্মানে ভূষিত করা হয়।



বিবার্তা/আমিন/রয়েল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com