সাফজয়ী মেয়েদের জন্য পুরস্কারের ঘোষণা প্রধানমন্ত্রীর
প্রকাশ : ১১ মার্চ ২০২৪, ১৫:২০
সাফজয়ী মেয়েদের জন্য পুরস্কারের ঘোষণা প্রধানমন্ত্রীর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে বাংলাদেশের মেয়েরা। শিরোপাজয়ী মেয়েদের পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকল ফুটবলারকে ডেকে সাক্ষাৎ করবেন বলেও জানান তিনি।


১১ মার্চ, সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ, এনএসটি ফেলোশিপ এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও গবেষণা প্রতিষ্ঠানের গবেষক ও বিজ্ঞানীদের বিশেষ গবেষণায় অনুদানের চেক প্রদান অনুষ্ঠানে এ পুরস্কার দেয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী।


অনুষ্ঠানে নারীদের প্রসঙ্গে কথা বলার সময় সরকারপ্রধান বলেন, ‘লেখাপড়া, খেলাধুলা সবদিক থেকে আমরা এগিয়ে আছি। ১৬ এর নিচে যারা তারা তো ভারতকে ৩-২ গোলে হারিয়েছে, চ্যাম্পিয়ন। তারা চ্যাম্পিয়ন হয়ে গেছে। আমি তাদের ডাকবো, তাদের ডেকে প্রাইজমানি দেবো এবং উৎসাহিত করবো।’


উল্লেখ্য, নেপালে বসা সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। যেখানে ম্যাচটির নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতায় থাকার পর টাইব্রেকারে ভারতকে ৩-২ গোলে হারায় বাংলাদেশের কিশোরীরা। গোলরক্ষক ইয়ারজানের বীরত্বে ৩-২ ব্যবধানে টাইব্রেকার জিতে শিরোপা নিশ্চিত করে বাংলাদেশ।


সাফজয়ী ফুটবলাররা আজ কাঠমান্ডুর স্থানীয় সময় সুপুর ১২টা ৪০ মিনিটে দেশের পথে রওনা দেবে। বাংলাদেশ সময় দুপুর ২টা ১৫ মিনিটে তারা ঢাকায় পা রাখবে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com