নির্বাচন আয়োজনে কোনো প্রতিবন্ধকতা নেই : ইসি সচিব
প্রকাশ : ৩০ অক্টোবর ২০২৩, ১৪:২৬
নির্বাচন আয়োজনে কোনো প্রতিবন্ধকতা নেই : ইসি সচিব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আসন্ন জাতীয় নির্বাচনের পরিস্থিতি গুরুত্ব সহকারে তদারকি করা হচ্ছে জানিয়ে নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. জাহাঙ্গীর আলম বলেছেন, নির্বাচন আয়োজনে কোনো প্রতিবন্ধকতা নেই।


৩০ অক্টোবর, সোমবার সকালে রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনের সভাকক্ষে আসন্ন ভোটের পরিবেশ সুষ্ঠু করার পরিকল্পনায় আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, বিএনপি গতকালের হরতাল ও আগামী দিনের অবরোধকে কেন্দ্র করে পরিস্থিতি গুরুত্ব সহকারে তদারকি করছে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী।


প্রধান নির্বাচন কমিশনারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় নির্বাচন কমিশনারগণ ও ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বৈঠকে সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার, পুলিশ মহাপরিদর্শক, র‍্যাপিড অ্যাকশন র‍্যাব, বিজিবি, আনসার ও ভিডিপি, কোস্ট, গার্ড, এনএসআই, ডিজিএফআই’র মহাপরিচালক, এসবি’র অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বৈঠকে যোগ দেন।


ইসি সূত্রে জানা গেছে, জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশে একযোগে ভোট অনুষ্ঠিত হওয়ায় ও ভোটকেন্দ্র বেশি হওয়ায় এবার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও বেশি মোতায়েন হতে পারে।


এছাড়া নিরাপত্তা পরিকল্পনাও নিতে হবে এখনই। এ বৈঠকের গুরুত্ব অনেক বেশি বলে মনে করছেন নির্বাচন কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


ইসি সূত্রে জানা গেছে, চলতি বছরের নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে তফসিল ঘোষণার লক্ষ্য নিয়ে সকল কাজ এগিয়ে নেওয়া হচ্ছে। এতে ভোটগ্রহণ জানুয়ারির প্রথম সপ্তাহে হওয়ার কথা রয়েছে।


বিবার্তা/রিয়াদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com