জাতীয়
অনিয়ম বন্ধ করা না গেলে পুরো দেশের ভোট বন্ধ: সিইসি
প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৩, ১৫:০৫
অনিয়ম বন্ধ করা না গেলে পুরো দেশের ভোট বন্ধ: সিইসি
বিবার্তা প্রতিবেক
প্রিন্ট অ-অ+

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, জাতীয় নির্বাচনে অনিয়ম বন্ধ করা না গেলে প্রয়োজনে পুরো দেশের ভোট বন্ধ করে দেয়া হবে। ভোট বন্ধ না করলে সেটিও ফৌজদারি অপরাধ হিসেবে বিবেচিত হবে বলে জানান তিনি।


২৬ অক্টোবর, বৃহস্পতিবার দেশের জ্যেষ্ঠ সাংবাদিক ও সম্পাদকদের সঙ্গে ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন: গণমাধ্যমের ভূমিকা, জাতির প্রত্যাশা’ শীর্ষক এক কর্মশালায় এ কথা বলেন তিনি।


কাজী হাবিবুল আউয়াল বলেছেন, কোনো সংকট সৃষ্টি হলে তা নিরসনে আমরা অত্যন্ত আন্তরিক। আমাদের প্রত্যাশা, আয়োজক হিসেবে নির্বাচন আয়োজন করতে চাই। প্রত্যাশা প্রথম থেকেই ছিল কিন্তু এখনও নির্বাচনের অনুকূল পরিবেশটুকু হয়ে ওঠেনি।


সিইসি বলেছেন, বিএনপিকে আলোচনার জন্য নির্বাচন কমিশন আমন্ত্রণ জানালেও দলটি সাড়া দেয়নি। তবে আমন্ত্রণের চেষ্টা চালিয়ে যাবে কমিশন। ইসি চায় রাজনৈতিক দলগুলো নির্বাচনে তাদের মতামত উপস্থাপন করুক। এজন্য সবাইকে নিরন্তর আহ্বান করে যাচ্ছি এবং সংলাপ করেছি। যারা নির্বাচনে আসতে চান না তাদেরকে আমার পক্ষ থেকে আধা সরকারিপত্র দিয়েছি। কিন্তু সাড়া পাইনি।


নির্বাচনে অনিয়ম নিয়ন্ত্রণ করতে না পারলে ভোট বন্ধ করে প্রিজাইডিং অফিসারের কেন্দ্র ত্যাগের কথা বলেন সিইসি। ভোট বন্ধ না করলে সেটিও ফৌজদারি অপরাধ হিসেবে বিবেচিত হবে বলে জানান তিনি।


কাজী হবিবুল আউয়াল বলেন, রাজনৈতিক দলগুলোর কৌশল তাদের নিজস্ব ব্যাপার। আমরা এর মধ্যে অনধিকার চর্চা করবো না। কর্মশালায় অংশ নেয়া গণমাধ্যমের প্রতিনিধিরা এ সময় অবাধ ও সুষ্ঠু নির্বাচনের আহ্বান জানান।


সংলাপে বিভিন্ন গণমাধ্যমের ৩৮ জন সিনিয়র সাংবাদিককে আমন্ত্রণ জানানো হয়। প্রধান নির্নাচন কমিশনারের (সিইসি) সভাপতিত্বে চার নির্বাচন কমিশনারসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/রিয়াদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com