পঁচাত্তর পরবর্তী সকল সরকার শেখ হাসিনার ১০ ভাগের এক ভাগও উন্নয়ন করতে পারেনি: হানিফ
প্রকাশ : ১৯ অক্টোবর ২০২৩, ১৭:৩৯
পঁচাত্তর পরবর্তী সকল সরকার শেখ হাসিনার ১০ ভাগের এক ভাগও উন্নয়ন করতে পারেনি: হানিফ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গত ১৫ বছরে শেখ হাসিনা বাংলাদেশের যে উন্নয়ন করেছেন, পঁচাত্তর পরবর্তী সকল সরকার শেখ হাসিনার ১০ ভাগের এক ভাগও উন্নয়ন করতে পারেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।


১৯ অক্টোবর, বৃহস্পতিবার চট্টগ্রামের কাজির দেউরিস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে দক্ষিণ এশিয়ার প্রথম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল শুভ উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত জনসভা সফল করার লক্ষ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


মাহবুবউল আলম হানিফ বলেন, দেশ স্বাধীনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ পুর্নগঠনে মাত্র সাড়ে তিন বছর সময় পেয়েছিলেন। এরপর অনেকে সরকার গঠন করেছে- কিন্তু গত ১৫ বছরে শেখ হাসিনা বাংলাদেশের যে উন্নয়ন করেছেন অতীতের সকল সরকার মিলে তার ১০ ভাগের এক ভাগও করতে পারেনি। শেখ হাসিনা ইতোমধ্যে যা করেছেন আগামীতে শেখ হাসিনার বাইরে সরকার এসে ১০০ বছরেও সে উন্নয়ন করতে পারবে না।


তিনি বলেন, কর্ণফুলী টানেল শুধু চট্টগ্রাম জেলার জন্য গুরুত্বপূর্ণ নয়; এটা বাংলাদেশের উন্নয়নের ঐতিহ্য হিসেবে বিবেচিত হবে। উন্নয়নে এটি একটি মাইলফলক। শেখ হাসিনা গত ১৫ বছরে দেশের অভূতপূর্ব উন্নয়ন করেছেন। দেশকে বিশ্বের বুকে মর্যাদার জায়গায় নিয়ে গেছেন। কর্ণফূলী টানেল তার একটা দৃষ্টান্ত হয়ে থাকবে।



হানিফ বলেন, যে বাংলাদেশ এক সময় সারা বিশ্বের কাছে দরিদ্র, সন্ত্রাস, জঙ্গিবাদের ব্যর্থ রাষ্ট্র হিসেবে পরিচিত ছিল সেই বাংলাদেশকে আজকে শেখ হাসিনা আলোয় উদ্ভাসিত করেছেন।


আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ২০০১ থেকে ২০০৬ সালে এই বিএনপি-জামায়াত রাষ্ট্রক্ষমতায় যখন ছিল, তখন তারেক রহমান সরকারের ভেতর সরকার গঠন করেছিল। হাওয়া ভবনকে দুর্নীতির দোকান বানিয়েছিল। দেশকে সন্ত্রাসের চারণভূমি বানিয়েছির। আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মীকে হত্যা করেছে। মা-বোনদের ওপর পাশবিক নির্যাতন চালিয়েছে। তারা এখন সরকার পতনের দাবিতে আন্দোলন করছে।


তিনি বলেন, তারা সরকারের পতন চায়। তাদের নেতা তারেক রহমান বলেছিল টেক ব্যাক বাংলাদেশ। টেক ব্যাক মানে তো পিছনে নিয়ে যাওয়া। তারা বাংলাদেশকে আবার পিছনে নিয়ে যেতে চায়। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিতে চান আর তারা পিছনে নিতে চায়। দেশের মানুষ কী চায়? দেশের মানুষ আর পিছন ফিরে যেতে চায় না।


চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানে’র সঞ্চালনায় বর্ধিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি এবং ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।


বিবার্তা/সোহেল/রোমেল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com