প্রধানমন্ত্রী রাঁধলেন ইলিশ-পোলাও, স্বজনদের সঙ্গে এক ব্যতিক্রমী সন্ধ্যা
প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ২০:০৪
প্রধানমন্ত্রী রাঁধলেন ইলিশ-পোলাও, স্বজনদের সঙ্গে এক ব্যতিক্রমী সন্ধ্যা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জের টুঙ্গিপাড়াতে গিয়ে গ্রামের বাড়ি নিজ হাতে ইলিশ-পোলাও রান্না করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারপর সেই খাবার নিজের হাতে স্বজনদের মাঝে পরিবেশন করেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।


গতকাল মঙ্গলবার (১০ অক্টোবর) পদ্মা সেতুতে রেল চলাচল উদ্বোধনের পর বিকেলে টুঙ্গিপাড়ায় নিজ বাড়িতে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় ছোট বোন শেখ রেহানা, ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিকের সন্তান লীলা, কাইয়ূস ও তাইকাও প্রধানমন্ত্রীর সঙ্গী হন। অনেকদিন পর প্রধানমন্ত্রী বাড়িতে যাওয়ায় উৎসবের আমেজ বিরাজ করে আত্মীয়স্বজনদের মধ্যে। বিষয়টি আরো স্পষ্ট হয় আওয়ামী লীগের ফেসবুক পেজের একটি রিল ভিডিও থেকে।


আওয়ামী লীগের ফেসবুক পেজে ভিডিওটি পোস্ট দিয়ে লিখা হয়েছে, টুঙ্গিপাড়ায় গ্রামের বাড়িতে নিজ হাতে ইলিশ-পোলাও রান্না। পরিবারের সবার সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক ব্যতিক্রমী সন্ধ্যা।


ওই ভিডিওতে দেখা যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইলিশ পোলাও স্বজনদের জন্য পরিবেশন করছেন। গরম ভাপ ওঠা ইলিশের টুকরো যাতে ভেঙে না যায় সে জন্য তিনি পরম মমতায় একটি একটি করে তুলে পাতে দিচ্ছিলেন।


আওয়ামী লীগের ফেসবুক পেজে ভিডিওটি পোস্ট দিয়ে লিখা হয়েছে, টুঙ্গিপাড়ায় গ্রামের বাড়িতে নিজ হাতে ইলিশ-পোলাও রান্না। পরিবারের সবার সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক ব্যতিক্রমী সন্ধ্যা।


ভিডিওটি দেখে স্পষ্টই বোঝা যায় স্বজনদের সঙ্গে কতটুকু সহজ-সরলভাবে মেশেন প্রধানমন্ত্রী। দেশের দায়িত্বশীল পদে থেকেও সাধারণ মানুষের মতোই তিনি একাধারে মমতাময়ী মা, বোন বা দাদি-নানীর ভূমিকাই পালন করে যাচ্ছেন।


এদিকে সফরের দ্বিতীয় দিন বুধবার (১১ অক্টোবর) দুপুর ১২টার দিকে প্রধানমন্ত্রী পায়ে হেঁটে টুঙ্গিপাড়ার দলীয় কার্যালয়ে পৌঁছান।


সেখানে দেয়া বক্তব্যে তিনি টুঙ্গিপাড়াবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, সব এমপি নিজের এলাকায় যান। কিন্তু আমাকে দেখতে হয় পুরো ৩০০ আসন। তবে মজার বিষয় হলো, টুঙ্গিপাড়াবাসীই আমাকে দেখে রাখেন।


এসময় নিজ সাফল্যের পেছনে টুঙ্গিপাড়াবাসীর অবদানের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, আমি যতটুকু সাফল্য অর্জন করেছি তাতে টুঙ্গিপাড়াবাসীর অনেক অবদান। এই মানুষগুলো আমাকে দেখে, আমাকে দুঃশ্চিন্তা থেকে মুক্তি দেয়। এজন্য আমি সারা দেশের মানুষের জন্য কাজ করতে পারি।


কোনো ষড়যন্ত্রকে ভয় পান না উল্লেখ করে শেখ হাসিনা বলেন, জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র সবসময়ই থাকে, থাকবে। এটাকে ভয় পাই না। উপরে আল্লাহ, নিচে জনগণ ও দলের লোক। দেশের মানুষের ওপর তার পূর্ণ আস্থা আছে।


দেশের মানুষের জন্য কাজ করে যাবেন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, গ্রেনেড-গুলি-বোমা সব পেরিয়ে এই পর্যন্ত এসেছি। আমি বিশ্বাস করি, আল্লাহ মানুষকে একটা চান্স দেন। যতক্ষণ সেই কাজ শেষ না হয় ততক্ষণ আল্লাহই রক্ষা করেন।


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com