ডিএমপি কমিশনারকে অবসর দিয়ে প্রজ্ঞাপন জারি
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২৩, ০০:৫৫
ডিএমপি কমিশনারকে অবসর দিয়ে প্রজ্ঞাপন জারি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুককে অবসর প্রদান করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।


২৪ সেপ্টেম্বর, রবিবার এক প্রজ্ঞাপনে তার অবসর প্রদান করা হয়। সম্প্রতি এই পদের দায়িত্ব পেয়েছেন হাবিবুর রহমান।


স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে সিনিয়র সহকারী সচিব মো. মাহাবুর রহমান শেখের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, আগামী ৩০ সেপ্টেম্বর ঢাকা মহানগর পুলিশের কমিশনার খন্দকার গোলাম ফারুকের ৫৯ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৫৭ নম্বর আইনের ৪৩ (১) (ক) ধারা অনুযায়ী, সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো।


সেখানে আরো বলা হয়েছে, বিধি অনুযায়ী তিনি অবসর ও অবসরোত্তর ছুটিকালীন সুবিধাদি পাবেন।


এর আগে গত ২০২২ সালের ২৩ অক্টোবর খন্দকার গোলাম ফারুককে ডিএমপির কমিশনার হিসেবে নিয়োগ দিয়েছিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ১ নভেম্বর ডিএমপির দায়িত্বভার গ্রহণ করেন তিনি। প্রায় ১০ মাস এই পদের দায়িত্ব পালন করে অবসরে যাচ্ছেন।


সদ্য নিয়োগ পাওয়া ডিএমপি কমিশনার হাবিবুর রহমান দায়িত্বভাগ গ্রহণ করবেন আগামী ১ অক্টোবর।। তিনি বর্তমানে ট্যুরিস্ট পুলিশের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। গত ২০ সেপ্টেম্বর রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব সিরাজাম মুনিরার সই করা এক প্রজ্ঞাপনে তাকে ডিএমপি কমিশনার পদে নিয়োগ দেয়া হয়।


১৯৬৭ সালে গোপালগঞ্জের চন্দ্র দিঘলিয়া গ্রামে জন্মগ্রহণ করেন হাবিবুর রহমান। এর আগে তিনি ডিএমপি সদরদপ্তরের ডিসি, ঢাকা জেলার এসপি, ঢাকা রেঞ্জের ডিআইজি এবং পুলিশ সদরদপ্তরে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। বিসিএস ১৭তম ব্যাচের এই কর্মকর্তা তিনবার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও দুইবার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com