থানার ভেতরে নিয়ে কাউকে মারধর করা বেআইনি: ডিএমপি কমিশনার
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৪৭
থানার ভেতরে নিয়ে কাউকে মারধর করা বেআইনি: ডিএমপি কমিশনার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

থানার ভেতরে নিয়ে কাউকে মারধর করা বেআইনি বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। দেশজুড়ে আলোড়ন সৃষ্টি করা শাহবাগ থানায় ছাত্রলীগ নেতাদের ওপর পুলিশের নির্যাতনের ঘটনায় এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।


শাহবাগ থানায় এনে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে বেদম প্রহারের ঘটনায় আহত ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈমকে দেখতে হাসপাতালে গেছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। এসময় তিনি সেখানে বেশকিছু সময় অবস্থান করেন এবং আহত ছাত্র নেতার শরীরের খোঁজ খবর নেন।


১২ সেপ্টেম্বর, মঙ্গলবার বেলা পৌঁনে ১টার দিকে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে (বিএসএমএমইউ) যান।


ডিএমপি কমিশনার বলেন, তদন্ত কাজ শেষ না হওয়া পর্যন্ত কারা দোষী তা বলা যাচ্ছে না। দুজন অফিসারকে আইডেন্টিফাই করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। দোষী প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।


তদন্ত কমিটি ঘটনার সার্বিক বিষয়ে তদন্ত দেখবে কে কে দোষী এবং প্রকৃত ঘটনা কি, কেন ঘটনাটি ঘটল, এসব বিষয়ে তদন্ত কমিটি আমাদের প্রতিবেদন দেবে। সেই প্রতিবেদন অনুযায়ী আমরা সরকারের কাছে পাঠাব ব্যবস্থা নেয়ার জন্য।


নারীঘটিত বিষয় ঘিরে ওই ঘটনার সময় এডিসি হারুনের গায়েও হাত তোলার কথা শোনা যাচ্ছে। এ বিষয়ে জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, সার্বিক চিত্রটা তদন্ত কমিটির প্রতিবেদনে উঠে আসবে।


আমরা প্রাথমিকভাবে দেখেছি থানার ভেতরে নিয়ে মারধর করার বিষয়টি বেআইনি। সেটির ওপর ভিত্তি করে আমরা প্রাথমিক ব্যবস্থা গ্রহণ করেছি। পরবর্তীতে তদন্ত শেষে বেশি কিছু এলে আমরা সেসব বিষয়ও দেখব- যোগ করেন ডিএমপি কমিশনার।


এসময় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. রেজাউর রহমান, ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার বিপিএম-বার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) ড. খ: মহিদ উদ্দিন, বিপিএম-বার, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম-বার, পিপিএম-বার, যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশনস্) বিপ্লব কুমার সরকার বিপিএম-বার, পিপিএম সহ ও ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান এবং অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, শাহবাগ থানার ভেতরে নিয়ে ছাত্রলীগের দুই নেতাকে বেদম নির্যাতনের ঘটনায় এরইমধ্যে রমনা জোনের এডিসি হারুন অর রশীদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আর শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) মো. গোলাম মোস্তফাকেও দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com