প্রধানমন্ত্রী‌কে শু‌ভেচ্ছা জানা‌তে এগিয়ে এলেন ভারতের প্রধানমন্ত্রী
প্রকাশ : ২৪ আগস্ট ২০২৩, ১৭:০১
প্রধানমন্ত্রী‌কে শু‌ভেচ্ছা জানা‌তে এগিয়ে এলেন ভারতের প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ব্রিকসের বর্তমান চেয়ার ও দক্ষিণ আফ্রিকার রাষ্ট্রপতি সিরিল রামাফোসার আ‌য়োজ‌নে নৈশভো‌জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।


এ সময় শেখ হা‌সিনা‌কে দে‌খে নিজেই এগিয়ে এসে শুভেচ্ছা জানান বন্ধু প্রতীম প্রতিবেশী রাষ্ট্রের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।


স্থানীয় সময় বুধবার রাতে এক ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।


পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছ থেকে কয়েক গজ দূরে থাকা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শেখ হাসিনার কাছে হেঁটে গিয়ে কুশল বিনিময় করেন এবং তারা কিছুক্ষণ পরস্পরের খোঁজ খবর নেন।


তিনি বলেন, জোহানেসবার্গে ১৫তম ব্রিকস শীর্ষ সম্মেলনে যোগ দিতে আসা রাষ্ট্র ও সরকার প্রধানদের সম্মানে বুধবার রাতে মিডরান্ডের গ্যালাঘের এস্টেটে নৈশভোজের আয়োজন করেন দক্ষিণ আফ্রিকার রাষ্ট্রপতি সিরিল রামাফোসা।


সেখানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এবং দক্ষিণ আফ্রিকার রাষ্ট্রপতি সিরিল রামাফোসাসহ আরও কয়েকজন রাষ্ট্র ও সরকার প্রধানের সঙ্গে কুশল বিনিময় করেন। পরে সেখানে আসেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।


নৈশভোজে শেখ হাসিনা চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এবং দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাফোসাসহ অন্যান্য কয়েকটি দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানদের সাথে কুশল বিনিময় করেন।


মোমেন বলেন, খুবই সৌহার্দ্যপূর্ণ পরিবেশে কুশল বিনিময় হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com