ভারত যেটা ভালো মনে করে, সেটাই করেছে: মোমেন
প্রকাশ : ২০ আগস্ট ২০২৩, ১৬:২৫
ভারত যেটা ভালো মনে করে, সেটাই করেছে: মোমেন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ইস্যুতে নয়া দিল্লির ওয়াশিংটনকে দেওয়া বার্তা নিয়ে ভারতের একটি পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, তারা (ভারত) যেটা ভালো মনে করে, সেটাই করেছে। আমাদের তার সম্পর্কে কোনো কিছু বলার কারণ নাই।


২০ আগস্ট, রবিবার প্রধানমন্ত্রীর ব্রিকস সম্মেলন নিয়ে পররাষ্ট্র মন্ত্রণাল‌য় আয়ো‌জিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।


ভারতের পশ্চিমবঙ্গ থেকে প্রকাশিত আনন্দ বাজার পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন নিয়ে বাংলাদেশে আলোচনা হচ্ছে। বাংলাদেশ ইস্যুতে ভারত ওয়াশিংটনকে বার্তা দিয়েছে। এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের আনুষ্ঠানিক কোনো ভাষ্য আছে কী না- জানতে চাওয়া হয় পররাষ্ট্রমন্ত্রীর কাছে।


পররাষ্ট্রমন্ত্রী বলেন, কারণ তারা অত্যন্ত পরিপক্ব সরকার ব্যবস্থা। তারা নিজেদের জন্য এবং অন্যান্য আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতার জন্য যদি কিছু বলে থাকেন, অবশ্যই সেটা অত্র এলাকার উপকারে আসবে।


সম্প্রতি আনন্দবাজার পত্রিকা ও জার্মানভিত্তিক সংবাদমাধ্যম ডয়চে ভেলের প্রতিবেদনে বলা হয়, আওয়ামী লীগের পক্ষ নিয়ে ওয়াশিংটনকে চিঠি দিয়েছে ভারত। নয়া দিল্লি মনে করছে, বাংলাদেশে শেখ হাসিনা সরকার দুর্বল হলে তা ভারত এবং যুক্তরাষ্ট্র কারও পক্ষেই সুখকর হবে না। ওয়াশিংটনের মতো ভারত ও বাংলাদেশে সুষ্ঠু ও অবাধ নির্বাচন চায় জানিয়ে ওই কূটনৈতিক বার্তায় নয়া দিল্লি বলেছে, হাসিনা সরকারকে অস্থির করার জন্য যুক্তরাষ্ট্রের তরফ থেকে যে-সব পদক্ষেপ নেয়া হচ্ছে, তা ভারত তথা দক্ষিণ এশিয়ার সার্বিক নিরাপত্তার জন্য ইতিবাচক নয়।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com