মালয়েশিয়ায় জাতীয় শোক দিবস ও ৪৮তম শাহাদতবার্ষিকী পালন
প্রকাশ : ১৫ আগস্ট ২০২৩, ১৫:০০
মালয়েশিয়ায় জাতীয় শোক দিবস ও ৪৮তম শাহাদতবার্ষিকী পালন
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসার মধ্যদিয়ে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে পালন করা হয়েছে জাতীয় শোক দিবস।


১৫ আগস্ট, মঙ্গলবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ হাইকমিশনে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।


দিবসের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও রাষ্ট্রদূত মো. গোলাম সরোয়ার বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করেন।


দিবসটি উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রী ,পররাষ্ট্র মন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করেন শ্রম কাউন্সিলর শরিফুল ইসলাম ও দুতালায় প্রধান ফারহানা চৌধুরী, পাসপোর্ট ও ভিসা উইং প্রধান কাউন্সিলর মোহাম্মদ কিয়ামুদ্দিন, শ্রম কাউন্সিলর সুমন কুমার দাস।


এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল সদস্যদের আত্মার শান্তি কামনা ও দেশের সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।


আলোচনাসভায় হাইকমিশনার মো. গোলাম সরোয়ার বলেন, ‘তিনি বিশ্বাস করতেন জনগণকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করতে না পারলে অধিকার প্রতিষ্ঠা কিংবা উন্নয়ন কিছুই সম্ভব নয়।বাঙালির স্বাধীনতার অধিকার প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু তার জীবনের বড় অংশ কারাগারে কাটিয়েছেন। মামলা, জেল, জুলুম ও মৃত্যুভয় তাকে লক্ষ্য থেকে বিচ্যুত করাতে পারেনি। ফাঁসির মঞ্চে গিয়েও তিনি আপস করেননি।’


অনুষ্ঠানে ডিপুটি হাইকমিশনার মো. খোরশেদ আলম খাস্তগীর, লেবার মিনিস্টার শ্রম মো. নাজমুস সাদাত সেলিম, প্রতিরক্ষা উপদেষ্টা, কমডোর তারিকুল ইসলাম, ভিসা কাউন্সিলর জি এম রাসেল রানা, প্রথম সচিব (শ্রম) জাহিদুর রহমানসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এছাড়া মালয়েশিয়া আওয়ামী লীগের সভাপতি মকবুল হোসেন মুকুল, সহসভাপতি দাতো আখতার হোসেন, সহসভাপতি দাতু শ্রী জালাল উদ্দীন সেলিম, সাধারণ সম্পাদক অহিদুর রহমান অহিদ, মনিরুজ্জামান মনির, শাখাওয়াত হক জোসেফ, শ্রমিকলীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুলসহ মালয়েশিয়া আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/আরিফুজ্জামান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com