‘অক্টোবরে আগাম নির্বাচন পর্যবেক্ষক দল পাঠাবে যুক্তরাষ্ট্র’
প্রকাশ : ০১ আগস্ট ২০২৩, ১৩:৩৭
‘অক্টোবরে আগাম নির্বাচন পর্যবেক্ষক দল পাঠাবে যুক্তরাষ্ট্র’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্র অক্টোবরের শুরুতে আগাম নির্বাচন পর্যবেক্ষক দল পাঠাবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে বৈঠকে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস এ কথা বলেন।


মঙ্গলবার (১ আগস্ট) সকাল ১১টার পর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ে দুইজনের বৈঠক শুরু হয়।


নির্বাচন কমিশন কার্যালয়ে পিটার হাস সাংবাদিকদের বলেন, 'আমি তাকে জানিয়েছি যে অক্টোবরের শুরুতে যুক্তরাষ্ট্র একটি প্রাক নির্বাচন পর্যবেক্ষণ দল পাঠাবে।'


যুক্তরাষ্ট্র বাংলাদেশে একটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চায়। যেকোনো দেশে শান্তি ও গণতন্ত্র বজায় থাকুক সেটা যুক্তরাষ্ট্র চায়। তবে এটা ভিয়েনা কনভেনশনের শর্ত ভঙ্গ বলে মনে করেন না পিটার হাস।


এর আগে, বেলা ১১টা ১০মিনিটে মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে পৌঁছালে তাকে স্বাগত জানান ইসি কর্মকর্তারা। পরে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে তার অফিস কক্ষে সাক্ষাতের উদ্দেশ্যে প্রবেশ করেন।


মূলত আসছে নির্বাচন নিয়ে কমিশনের যে রোডম্যাপ - সেই অনুসারে প্রস্তুতি কেমন, আর সুষ্ঠু নির্বাচন পরিচালনায় এ কমিশন কী কী পদক্ষেপ নিয়েছে, সেই বিষয়ে অবহিত করতেই এ বৈঠক বলে ইসি সূত্র নিশ্চিত করেছে।


মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে রয়েছেন ডেপুটি পলিটিক্যাল অ্যান্ড ইকোনমিক কাউন্সিলর অরটুরো হেইনস। বৈঠকে নির্বাচন কমিশনার আহসান হাবিব খান উপস্থিত রয়েছেন।


বিবার্তা / সানজিদা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com