স্কাউটদের তথ্য ও প্রযুক্তিসহ সকল আধুনিক প্রশিক্ষণে প্রশিক্ষিত করে তুলুন: রাষ্ট্রপতি
প্রকাশ : ১৬ জুলাই ২০২৩, ১৪:১৪
স্কাউটদের তথ্য ও প্রযুক্তিসহ সকল আধুনিক প্রশিক্ষণে প্রশিক্ষিত করে তুলুন: রাষ্ট্রপতি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন স্কাউটসদের তথ্য ও প্রযুক্তি সহ সকল আধুনিক প্রশিক্ষণে প্রশিক্ষিত করে তুলতে আহবান জানান।


১৬ জুলাই, রবিবার দুপুরে বঙ্গভবনে রাষ্ট্রপতি ও চীফ স্কাউটের স্কাউটস হিসেবে দীক্ষা অনুষ্ঠানে এ কথা বলেন বলে বিবার্তাকে জানান রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদিন।


বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান বঙ্গভবনে রাষ্ট্রপতিকে দীক্ষা পাঠ করানোর পাশাপাশি বেজও পড়িয়ে দেন। আর স্কাউটসের সভাপতি মোঃ আবুল কালাম আজাদ আনুষ্ঠানিকভাবে রাষ্ট্রপতিকে স্কার্ফ পড়িয়ে দেন।


এ সময় রাষ্ট্রপ্রধান বলেন, স্কাউট কার্যক্রমে ছেলেমেয়েদের নীতি-নৈতিকতা শিক্ষা প্রদান খুবই গুরুত্বপূর্ণ। ছেলে মেয়েদের আদর্শিক ভিত্তি তৈরি করতেও স্কার্ট কার্যক্রম ইতিবাচক ভূমিকা রাখতে পারে।


রাষ্ট্রপতি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে এক অধ্যাদেশের মাধ্যমে স্কাউসের গোড়াপত্তন করেন যা আজ সারাদেশে বিস্তৃত।


তিনি বলেন, দেশকে উন্নতি ও অগ্রগতির পথে এগিয়ে নিতে এবং স্মার্ট বাংলাদেশে পরিণত করতে প্রতিটি স্তরে নেতৃত্বের বিকাশ অত্যন্ত জরুরী। স্কাউটের মাধ্যমে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে এই নেতৃত্বের বিকাশের যাত্রা শুরু হতে পারে।


প্রাকৃতিক দুর্যোগ সহ জাতীয় বিভিন্ন সংকটকালে স্কার্সদের ভূমিকার প্রশংসা করে রাষ্ট্রপতি বলেন, স্কাউটরা যাতে দেশ ও জাতির যেকোন প্রয়োজনে নিজেদেরকে কাজে লাগাতে পারে সেই লক্ষ্যে তথ্য ও প্রযুক্তি সহ সকল আধুনিক প্রশিক্ষণে প্রশিক্ষিত করে তুলতে হবে।


স্কাউটস নেতৃবৃন্দকে এ ব্যাপারে কার্যকরী পদক্ষেপ নিতে নির্দেশ দেন। এছাড়া রাষ্ট্রপতি দেশকে দুর্নীতি, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও মাদক মুক্ত রাখতে নির্দেশ প্রদান করেন।


অনুষ্ঠানে রাষ্ট্রপতির সচিবগণও উপস্থিত ছিলেন।


বিবার্তা/সানজিদা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com