দেশের অর্থনীতিকে আরও শক্তিশালী করুন : ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রী
প্রকাশ : ১৫ জুলাই ২০২৩, ২৩:১৪
দেশের অর্থনীতিকে আরও শক্তিশালী করুন : ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ব্যবসায়ীদের দেশের অর্থনীতিকে আরও শক্তিশালী করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার সবসময় তাদের পাশে আছে।


তিনি বলেন, বাংলাদেশে এখন হাওয়া ভবনের মতো খাওয়া ভবন নেই। বদলে যাওয়া বাংলাদেশকে আরও এগিয়ে নিতে হবে। সেই দায়িত্ব ব্যবসায়ীদের। সরকার ব্যবসায়ীদের পাশে থাকবে। দেশের অর্থনীতিকে আরও শক্তিশালী করুন। আমরা সব সময় আপনাদের (ব্যবসায়ীদের) পাশে আছি।


শনিবার (১৫ জুলাই) রাতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ব্যবসায়ীদের সম্মেলনে তিনি এসব কথা বলেন।


শেখ হাসিনা বলেন, বর্তমান সরকার ব্যবসাবান্ধব সরকার। একইসাথে ব্যবসার উপযোগী পরিবেশ তৈরি করেছে সরকার। দেশের উন্নয়নে বেসরকারি খাতকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে। আর কোন ব্যবসায়ী কোন দল করেন, সেটা বিবেচনা করে না। সকল ব্যবসায়ীকে সমান দৃষ্টিতে দেখা হয়। একইসাথে ব্যবসার জন্য নতুন বাজার খোঁজার কথাও জানান তিনি।


সরকার প্রধান আরও বলেন, দেশকে স্মার্ট করতে সবক্ষেত্রে ডিজিটাল ডিভাইস ব্যবহার করতে হবে। চতুর্থ শিল্প বিপ্লবের প্রস্তুতি হিসেবে দক্ষ জনশক্তি তৈরি করা হয়েছে।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনারা দীর্ঘসময় ধরে ব্যবসা-বাণিজ্য ছেড়ে বসে আছেন। আমরা তো অভ্যস্থ, সরকারের নানা সভায় যোগ দেই, সবার বক্তব্য শুনতে হয়, আবার দলীয় সভায়ও সবার বক্তব্য শুনতে হয়, ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হয়। কিন্তু আপনারা যে আন্তরিকতার সঙ্গে সময় দিয়ে বসে রইলেন। আপনাদের এ আন্তরিকতা আমাদের চলার পথের পাথেয়।


সরকারপ্রধান বলেন, ব্যবসা-বাণিজ্যকে উৎসাহিত করা, সুযোগ তৈরি করে দেওয়া, পরিবেশ করে দেওয়ার কাজটি আমরা করছি। ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে যার যখন যেটা সুবিধা আমরা করে দেই। আমরা হাওয়া ভবন খুলিনি, খাওয়ারও ব্যবস্থা করিনি। সরকারের সুযোগ-সুবিধা ও অবকাঠামো করে দেওয়ার দরকার, আমরা সেটা করে দিচ্ছি। আপনারা কাজে লাগান, এগিয়ে যান।


এ সময় দেশের মানুষের উদ্ভাবনী শক্তির প্রশংসা করে তিনি বলেন, ‘আমাদের মানুষের এত উদ্ভাবনী শক্তি; পার্বত্য চট্টগ্রামে কলাগাছ থেকে সুতা তৈরি করে সেটা দিয়ে শাড়ি বানিয়ে আমার কাছে আসার অপেক্ষায় আছে। আমাদের এ নতুন নতুন উদ্ভাবনী শক্তিকে কাজে লাগাতে হবে।’


বিবার্তা/সোহেল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com