বারানসিতে মোমেন-জয়শঙ্কর বৈঠক
প্রকাশ : ১২ জুন ২০২৩, ২৩:২২
বারানসিতে মোমেন-জয়শঙ্কর বৈঠক
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। উভয় পররাষ্ট্রমন্ত্রী দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন।


সোমবার (১২ জুন) ভারতের বারানসিতে জি-২০ উন্নয়ন মন্ত্রীদের বৈঠকের ফাঁকে দুই মন্ত্রী বৈঠক করেন।


বৈঠকে মোমেন-জয়শঙ্কর দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনার পাশাপাশি আগামী দিনে ঘটতে পারে এমন সম্ভাব্য বিষয়গুলো নিয়েও কথা বলেন। ড. মোমেন জি-২০ বৈঠক সফলভাবে পরিচালনার জন্য ভারতের প্রশংসা করেন। উভয় মন্ত্রী দুই দেশের সাম্প্রতিক সময়ে গৃহীত বিভিন্ন অর্জন নিয়েও সন্তোষ প্রকাশ করেন।


এদিকে, বারানসিতে জি-২০ উন্নয়ন মন্ত্রীদের বৈঠকে বৈশ্বিক সম্প্রদায়ের বৃহত্তর উন্নয়নে বহুপাক্ষিক ব্যবস্থাকে সমুন্নত রাখার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী। তিনি উন্নয়নশীল দেশগুলোর চ্যালেঞ্জ মোকাবিলা করার জন্য অর্থায়ন ও সক্ষমতা বৃদ্ধির আহ্বানও জানান।


এছাড়া ড. মোমেন সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী দপ্তরের মন্ত্রী মোহামাদ মালিকি বিন ওসমান ও ইউএসএআইডি’র উপ-প্রশাসক ইসোবেল কোলম্যানের সঙ্গে বৈঠক করেন।


সিঙ্গাপুরে আরও অধিক সংখ্যক বাংলাদেশিকে কাজ দিতে মোহামাদ মালিকি বিন ওসমানকে অনুরোধ জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী। ইউএসএআইডি’র সঙ্গে বৈঠকে রোহিঙ্গা প্রত্যাবাসনে সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com