কালো সংস্কৃতি থেকে উঠে আসতে হবে : সিইসি
প্রকাশ : ১০ মে ২০২৩, ১৬:০১
কালো সংস্কৃতি থেকে উঠে আসতে হবে : সিইসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল সকল কালো সংস্কৃতি থেকে আমাদের ধীরে ধীরে উঠে আসার আহবান জানান। দেশের নির্বাচন ব্যবস্থায় এখনও অনেক অপসংস্কৃতি-কালো সংস্কৃতি রয়ে গেছে বলে জানান তিনি।


১০ মে, বুধবার দুপুরে গাজীপুরের জয়দেবপুরের আহসান উল্লাহ মাস্টার মিলনায়তনে গাজীপুর সিটি নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের সঙ্গে মতবিনিময়কাল তিনি এসব কথা বলেন।


২৫ মে গাজীপুর সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রতীক পেয়ে ইতোমধ্যে প্রচারণায় নেমে পড়েছেন প্রার্থীরা। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে দিকনির্দেশনা দিতে আজ গাজীপুর যান প্রধান নির্বাচন কমিশনার। এরপর দুপুরে সকল প্রার্থী এবং স্থানীয় প্রশাসনের সঙ্গে বৈঠক করেন।


প্রার্থীদের অভিযোগের বিষয়ে সিইসি বলেন, নির্বাচন কমিশনের পক্ষে শত-সহস্র সমস্যা সমাধান করা সম্ভব নয়।


তিনি বলেছেন, কতগুলো সমস্যা শ্বাশত, যেমন কালো টাকার কথা বলেছেন। এটাকে আমরা বলি সেলফ ডিফেন্স, আত্মরক্ষার্থমূলক বা নিজের স্বার্থে যেটা করণীয় সেই পদক্ষেপগুলো আপনাদের নিতে হবে। নির্বাচন কমিশনের পক্ষে শত-সহস্র সমস্যা সমাধান করা সম্ভব নয়।


হাবিবুল আউয়াল বলেন, মাঠে যখন খেলা হবে দুই পক্ষকেই খেলতে হবে। আমি যদি কালো টাকা বিতরণ করে থাকি, আরেকজনকে এই কালো টাকা বিতরণ প্রতিহত করার চেষ্টা করতে হবে যতদূর সম্ভব। নির্বাচন কমিশন এসে, পুলিশ এসে রাতারাতি সেটা করতে পারবে না। অনেক ক্ষেত্রে সেটা সম্ভব হবে না।


রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে আরও বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম, ঢাকা বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, মহানগর পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম, গাজীপুর জেলা প্রশাসক আনিসুর রহমান, পুলিশ সুপার কাজী শফিকুল আলম প্রমুখ।


বিবার্তা/সানজিদা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com