জাতীয়
পাকিস্তানের দাবি সত্য নয়, বানোয়াট: পররাষ্ট্র মন্ত্রণালয়
প্রকাশ : ২০ এপ্রিল ২০২৩, ২০:১২
পাকিস্তানের দাবি সত্য নয়, বানোয়াট: পররাষ্ট্র মন্ত্রণালয়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় গণহত্যা দিবস ২০২৩ উপলক্ষ্যে জাতিসংঘ সদরদফতরে বাংলদেশ মিশন কর্তৃক আয়োজিত চিত্রপ্রদর্শনীটি জাতিসংঘ সদর দফতরের পূর্ণ সহযোগিতায় এবং প্রতিষ্ঠানটির সকল নিয়ম মেনেই আয়োজন করা হয়েছে।


অতএব "নিয়ম না মেনে বা ইতিহাস বিকৃত করে প্রদর্শনী আয়োজন করায় জাতিসংঘ প্রদর্শনী বন্ধ করে এবং বিতর্কিত ছবিগুলো নামিয়ে ফেলে" বলে যে দাবী করা হয়েছে তা সত্য নয়, বরং নিতান্তই বানোয়াট।


বৃহস্পতিবার ( ১৮ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক ( মিডিয়া) প্রনব কুমার ভট্টাচার্য সাংবাদিকদের এ তথ্য জানান।


১৯৭৪ সালে জাতিসংঘে বাংলাদেশের সদস্যপদ প্রাপ্তির পর এবারই প্রথম জাতিসংঘ সদরদফতরে ১৯৭১ সালে গণহত্যার শিকার শহীদদের সম্মানে এ ধরণের চিত্রপ্রদর্শনীর আয়োজন করা হয়।


পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কূটনীতিক, প্রবাসী বাংলাদেশী ও বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে ২৯ মার্চ প্রদর্শনীটি ঘুরে দেখেন।


৩ দিনব্যাপী চলা এই প্রদর্শনী ৭১-এর গণহত্যা বিষয়ে জাতিসংঘের সদস্যরাষ্ট্রগুলোর মধ্যে সচেতনতা সৃষ্টিতে ভূমিকা রাখবে বলে পররাষ্ট্র মন্ত্রণালয় বিশ্বাস করে।


ঐতিহাসিক এই আয়োজন সফল করতে সকল সহযোগিতা প্রদানের জন্য বাংলাদেশ মিশন ঢাকাস্থ মুক্তিযুদ্ধ জাদুঘর এবং নিউ ইয়র্কস্থ জাতিসংঘ সদর দফতরের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ। ৭১-এর গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নানামুখী প্রচেষ্টা অব্যাহত থাকবে।


বিবার্তা/সানজিদা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com