শিল্প মন্ত্রণালয়ের জমি লিজ না দেয়ার সুপারিশ
প্রকাশ : ০২ এপ্রিল ২০২৩, ২০:০০
শিল্প মন্ত্রণালয়ের জমি লিজ না দেয়ার সুপারিশ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শিল্প মন্ত্রণালয় থেকে ভবিষ্যতে আর কোন জমি লিজ দেওয়া না হয় সে বিষয়ে মন্ত্রণালয়কে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছে সংসদীয় কমিটি।


২ এপ্রিল, রবিবার সংসদ ভবনে অনুষ্ঠিত শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৪তম সভায় এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি আমির হোসেন আমুর সভাপতিত্বে কমিটির সদস্য শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, এ কে এম ফজলুল হক, মোহাম্মদ সাহিদুজ্জামান ও কাজিম উদ্দিন আহম্মেদ অংশ নেন।


সভায় ‘বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন বিল, ২০২২’ এবং ‘বাংলাদেশ শিল্প-নকশা বিল, ২০২২’ পুঙ্খানুপুঙ্খরূপে পরীক্ষা করা হয়। বিল দুটি পরীক্ষা-নিরীক্ষাপূর্বক সংশোধিত আকারে পাশের উদ্দেশ্যে জাতীয় সংসদে উত্থাপনের জন্য কমিটি সর্বসম্মতভাবে সুপারিশ করে।


বৈঠকে বিএসটিআই কর্তৃক বাস্তবায়নাধীন ‘Modernization of BSTI Regional Offices at Chattagram & Khulna’ (১ম সংশোধিত) প্রকল্প কাজের অগ্রগতি এবং অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা অনুযায়ী ২০২৫ সাল নাগাদ ম্যানুফ্যাকচারিং খাতে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা এবং বিগত সভায় গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।


সভায় শিল্প মন্ত্রণালয়ের সচিব, অতিরিক্ত সচিব, বিভিন্ন সংস্থার প্রধানগণসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/রোমেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com