রেললাইনে আগুন জ্বালিয়ে রাবি শিক্ষার্থীদের অবরোধ, ট্রেন চলাচল বন্ধ
প্রকাশ : ১২ মার্চ ২০২৩, ২১:৩০
রেললাইনে আগুন জ্বালিয়ে রাবি শিক্ষার্থীদের অবরোধ, ট্রেন চলাচল বন্ধ
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিক্ষুব্ধ শিক্ষার্থীদের একটি অংশ বিশ্ববিদ্যালয়ের মেইন গেটে ও রেললাইনে আগুন জ্বেলে অবস্থান নিয়েছেন।


শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে হওয়া সংঘর্ষের ঘটনার প্রক্ষিতে আজ সারাদিন উত্তপ্ত রয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। এরই ধারাবাহিকতায় এবার চারুকলার রেললাইনে আগুন জ্বালিয়ে অবরোধ করেছে শিক্ষার্থীরা। ফলে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। 


রোববার (১২ মার্চ) রাত আটটার দিকে চারুকলা অনুষদ থেকে বাশ ও কাগজের তৈরি  পুতুল বা ডামি নিয়ে এসে রেললাইনের উপর জ্বালিয়ে দেয় তারা।


এর আগে শনিবার বিকেলে বগুড়া থেকে মোহাম্মদ পরিবহনের একটি বাসে রাজশাহী আসছিলেন রাবি সমাজবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আল আমিন ইসলাম আকাশ। বাসের সিটে বসাকে কেন্দ্র করে গাড়িচালক শরিফুল ও তার সহযোগী রিপনের সঙ্গে কথা-কাটাকাটি হয় আকাশের। বিশ্ববিদ্যালয়ের সামনে বিনোদপুর বাজারে বাস থেকে নামার সময় তাদের মধ্যে আবারও কথা-কাটাকাটি হয়। এ সময় বিনোদপুর বাজারের একজন ব্যবসায়ী বাসচালকের পক্ষ নিয়ে কথা বলেন। তখন আকাশসহ বিনোদপুর বাজারে আগে থেকেই অবস্থান নেয়া রাবির কয়েক শিক্ষার্থীর সঙ্গে গাড়ির চালক, তার সহযোগী ও বাজারের ব্যবসায়ীর কথা-কাটাকাটি ও হাতাহাতি হয়।


খবর পেয়ে সেখানে যান রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া। এ সময় ব্যবসায়ীরা তার মোটরসাইকেল ভাঙচুর করেন এবং ধাওয়া দিয়ে তাকেসহ শিক্ষার্থীদের ক্যাম্পাসের ভেতরে ঢুকিয়ে দেন। এরপর সংঘর্ষ বড় আকার ধারণ করে। শিক্ষার্থীরা আবাসিক হল থেকে বের হয়ে বিনোদপুর গেটের পাশে অবস্থান নেন।


আর ব্যবসায়ীরা অবস্থান নেন রাজশাহী-ঢাকা মহাসড়কে বিনোদপুর বাজারে। তখন এক পক্ষ আরেক পক্ষের ওপর রাতের অন্ধকারে বৃষ্টির মতো ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। এতে দুই শতাধিক শিক্ষার্থী আহত হন।


শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলার ঘটনায় রবিবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বাদী হয়ে অজ্ঞাত ৪০০-৫০০ জনকে আসামি করে মামলা করেছে।


ইতোমধ্যে হামলার ঘটনায় তসলিম আলী (৪৫) নামে এক জনকে আটক করেছে পুলিশ। আটক তসলিম খোঁজাপুর এলাকার বাসিন্দা।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com