অনিবন্ধিত অনলাইন বন্ধে বিটিআরসিকে নির্দেশনা দিয়েছি: তথ্য প্রতিমন্ত্রী
প্রকাশ : ০৭ মে ২০২৪, ১৯:৫০
অনিবন্ধিত অনলাইন বন্ধে বিটিআরসিকে নির্দেশনা দিয়েছি: তথ্য প্রতিমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত জানিয়েছেন, অনিবন্ধিত অনলাইন বন্ধে বিটিআরসিকে নির্দেশনা দিয়েছি।


৭ মে, মঙ্গলবার সংসদ অধিবেশনে সরকারি দলের ফিরোজ আহমেদ স্বপনের এক সম্পূরক প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।


ফিরোজ আহমেদ স্বপন তার প্রশ্নে বলেন, সাংবাদিকতার পাশাপাশি অপসাংবাদিকতায় দেশ ভরে গেছে। অনলাইন পত্রিকার নিয়মকানুন কী, তা আমরা জানি না। অনিবন্ধিত অনলাইন পত্রিকার জ্বালায় আমরা অস্থির। এটি নিয়ন্ত্রণের কোনো পদক্ষেপ আছে কি না?


জবাবে তথ্য প্রতিমন্ত্রী বলেন, এ বিষয়ে আমরা খুব নিবিড়ভাবে কাজ করছি। তিনি (ফিরোজ আহমেদ স্বপন) যথার্থই বলেছেন। বেশ কিছু ভুঁইফোড় অনলাইন পোর্টাল ব্যাঙের ছাতার মতো বিভিন্ন জায়গায় গজিয়ে গেছে। তারা সাংবাদিকতা নয়, অপসাংবাদিকতার চর্চা করে। অপপ্রচার করে সমাজে বিভিন্ন ধরনের সমস্যা তৈরি করে।


প্রতিমন্ত্রী বলেন, মজার বিষয় হলো, যারা পেশাদারিত্বের সঙ্গে সাংবাদিকতা করেন, তারা এ ধরনের পোর্টাল ও অনলাইনভিত্তিক পত্রিকাগুলো বন্ধের দাবি করেছেন। সাংবাদিক বন্ধুরাই বলছেন, এ ধরনের অপসাংবাদিকতার চর্চা যারা করেন, তারা আসলে পেশাদার সাংবাদিকদের জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়িয়েছেন।


আরাফাত বলেন, দাবিটি শুধু সংসদ সদস্য, রাজনীতিবিদ বা সমাজের অন্য স্তরের জনগণের নয়, খোদ সাংবাদিক সমাজ থেকে এসেছে। তাদের কাছ থেকে দাবি এসেছে, অনিবন্ধিত পোর্টাল বন্ধ করে দিতে হবে। আমি কিছুদিন আগে একটি নির্দেশনা দিয়েছি।


কোন কোন অনলাইন বন্ধ হবে জানিয়ে তিনি বলেন, প্রতিষ্ঠিত গণমাধ্যম যেগুলো আছে, ইলেকট্রনিক মিডিয়া, প্রিন্ট মিডিয়া, তাদের যে নিবন্ধিত পোর্টাল এবং যে-সব পোর্টাল আবেদন করেছে, প্রক্রিয়াধীন আছে- পুরো তালিকা বিটিআরসিকে পাঠাব। এর বাইরে যত অনলাইন পোর্টাল আছে, যারা একটি আবেদনও করেনি, সেগুলো বন্ধ করে দেওয়ার জন্য (বিটিআরসিকে) অনুরোধ জানাব।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com