মায়ের সম্পত্তি ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৩, ২১:২৮
মায়ের সম্পত্তি ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মা ফজিলাতুন্নেছা মুজিবের স্মৃতি বিজড়িত খুলনার দিঘলিয়া উপজেলায় অবস্থিত জমি ও পাট গোডাউন ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে প্রায় ৪০ মিনিট অবস্থান করেন প্রধানমন্ত্রী।


শুক্রবার (৬ জানুয়ারি) বিকালে ব্যক্তিগত সফরে গোপালগঞ্জ থেকে সড়কপথে খুলনার দিঘলিয়ায় পৌঁছান প্রধানমন্ত্রী। এ সময় বোন শেখ রেহেনাসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।


পরে নগরঘাট ফেরি পার হয়ে বিকাল ৪টায় তাঁর মায়ের নামে কেনা জমি ও পাট গোডাউনে যান। দিঘলিয়া থেকে প্রধানমন্ত্রী প্রয়াত চাচা শেখ আবু নাসেরের বাড়িতে যান। সেখানে দলের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর সঙ্গে স্বাক্ষাত করেন। ওই বাড়িতে প্রধানমন্ত্রী মাগরিবের নামাজ আদায় শেষে সড়ক পথে খুলনা ত্যাগ করেন।


খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. সুজিত অধিকারী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুলনায় স্বাগতম জানাতে প্রশাসনের পাশাপাশি দলীয় ব্যাপক প্রস্তুতি ছিল।


দিঘলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুবুল আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মায়ের নামে এখানে সম্পত্তি আছে। সেটাই তিনি পরিদর্শনে আসেন। এটি তার একান্ত ব্যক্তিগত সফর।


উল্লেখ্য, পাকিস্তান আমলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সহধর্মিনী বেগম ফজিলাতুন্নেছা মুজিবের নামে দিঘলিয়ার ভৈরব নদের কোলঘেষে নগরঘাট এলাকায় ১ একর ৪৪ শতক জমিতে পাট গোডাউন ও এক কক্ষ বিশিষ্ট ঘরসহ জমি কেনেন। তৎকালীন সময়ে বঙ্গবন্ধুর ভাই শেখ আবু নাসের এ জমি দেখাশোনা করতেন। বাবা-মায়ের মৃত্যুর পর প্রধানমন্ত্রী এ জমির মালিক হলেও জমিটির কথা জানতেন না তিনি। ২০০৭ সালে তিনি তার আইনজীবীর মাধ্যমে এ জমির খোঁজ পান।


খুলনা-৩ আসনের সংসদ সদস্য, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী এবং দিঘলিয়া গ্রামের বাসিন্দা বেগম মন্নুজান সুফিয়ান এই জমি দেখাশোনা করে থাকেন। ২০২০ সালের দিকে প্রধানমন্ত্রীর জমিতে থাকা পুরাতন পাট গোডাউনটি ভেঙে সেখানে নতুন করে গোডাউন ও একটি রেস্ট হাউজ নির্মাণ করা হয়েছে। গোডাউনটি একজন পাট ব্যবসায়ীকে ভাড়া দেওয়া হয়েছে। গোডাউন সংলগ্ন পাকা রাস্তার নামকরণ হয়েছে শেখ রাসেলের নামে।


বিবার্তা/তুরান/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com