আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস
প্রকাশ : ২৩ অক্টোবর ২০২১, ১১:৪৬
আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আজ শনিবার (২৩ অক্টোবর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, বরিশাল এবং চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।


আরো পড়ুন: ৩ বিভাগে দমকা হাওয়াসহ বৃষ্টির আভাস


আর তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে দিন এবং রাতের প্রায় অপরিবর্তীত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজারহাটে ২০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে হাতিয়ায় ৯ মিলিমিটার। ঢাকায় বাতাসের গতি ও দিক: পূর্ব/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় (৬-১২) কি.মি.।


আরো পড়ুন: ৬ বিভাগে ভারী বর্ষণের সম্ভাবনা


সিনপটিক অবস্থা: লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।মৌসুমী বায়ু উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে। দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু উত্তর বঙ্গোপসাগর থেকে বিদায়ের জন্য আবহাওয়াগত অবস্থা অনুকূলে যাচ্ছে।


আরো পড়ুন : আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস


শনিবার (২৩ অক্টোবর) সকাল ৬টা ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিলো ৯৬%। ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ২৬ মিনিটে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬ টায়। আগামী তিনদিনে আবহাওয়ার অবস্থা পরিবর্তনের সম্ভাবনা নেই।


আবহাওয়ার বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com