প্রিয় নবীর (সা.) দেখানো পথেই যেন চলি: তাপস
প্রকাশ : ২০ অক্টোবর ২০২১, ২০:৫৭
প্রিয় নবীর (সা.) দেখানো পথেই যেন চলি: তাপস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যে পথ প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম দেখিয়েছেন সে পথেই সবাইকে চলার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।


বুধবার (২০ অক্টোবর) সন্ধ্যায় নগরীর মেয়র সাঈদ খোকন সামাজিক অনুষ্ঠান কেন্দ্রে (কমিউনিটি সেন্টার) পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটি আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এই আহবান জানান।


ঢাদসিক মেয়র বলেন, নবীজির একজন নগণ্য উম্মত হিসেবে আমি সকলের কাছে নিবেদন করতে চাই- নবীজির আদর্শ, নবীজির চিন্তা-চেতনা, শিক্ষা-দীক্ষা আমরা যতটা ধারণ করতে পারব, আমরা ততটাই নবীজির ভালোবাসা পাবো। যার বিনিময়ে হাশরের ময়দানে তিনি আমাদেরকে বেহেশতের পথ দেখাবেন। তাই আমরা সকলেই যেন সেই পথেই চলি, যে পথ প্রিয় নবী আমাদেরকে দেখিয়েছেন।


ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস আগামী বছর হতে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী আরও বড় পরিসরে আয়োজন করা হবে বলে ঘোষণা দেন।


করপোরেশনের ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ নজরুল ইসলাম বাবুলের সঞ্চালনায় উক্ত আয়োজনে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহম্মদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহম্মেদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ইমাম ওলামা ঐক্য পরিষদের সভাপতি মাওলানা মুফতি মোতাহার উদ্দিন, সাধারণ সম্পাদক হাফেজ লেয়াকত হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব মওলানা নাজির মাহমুদ, ধানমন্ডির বাইতুন নূর জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মওলানা জামাল উদ্দিন, গ্রিন রোড জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা কারী মাহবুবুর রহমান, চকবাজার শাহী জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি মিনহাজ উদ্দিন, মুফতি হেদায়েত উল্লাহ, গাজী মোতাচ্ছিম, শহিদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।


বক্তাগণ এ সময় বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলামে কোনো সন্ত্রাস, নৈরাজ্য, অরাজকতার স্থান নেই। যারা ইসলামের নামে মানুষ হত্যা, মানুষের বাড়ি ঘরে আগুন দেয়, নৈরাজ্য সৃষ্টি করে, প্রকৃতপক্ষে তারা ইসলাম হতে যোজন যোজন দূরে অবস্থান করছেন।


করপোরেশনের উদ্যোগে প্রথমবারের মত পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী আয়োজন করায় বক্তাগণ দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, কাউন্সিলরবৃন্দ এবং দক্ষিণ সিটি করপোরেশনকে ধন্যবাদ জানান।


আয়োজনে অন্যান্যের মধ্য সংরক্ষিত আসনের সংসদ সদস্য নারগিস রহমান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল, করপোরেশন সচিব আকরামুজ্জামানসহ সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ২৪টি থানা ও ৭৫টি ওয়ার্ডের সভাপতি-সাধারণ সম্পাদকবৃন্দ, কাউন্সিলরবৃন্দ, মহানগর দক্ষিণ যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/বিপ্লব/আরকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com