বিশ্ব নবী (সা.) দিবস
অহিংস দেশ নির্মাণের অঙ্গিকার ‘ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি’র
প্রকাশ : ২০ অক্টোবর ২০২১, ২০:৫৩
অহিংস দেশ নির্মাণের অঙ্গিকার ‘ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি’র
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রতি বছর ১২ই রবিউল আউয়াল পবিত্র ঈদে মিলাদুন্নবী বা বিশ্বনবী (সা.) দিবস পালন করা হয়। কারণ এই দিনে মহানবী (সা.) পবিত্র মক্কা নগরীতে জন্মগ্রহণ করেন, আবার জীবনের শেষ ২৩ বছর নবুয়তের দায়িত্ব পালন শেষে একই দিনে তিনি দুনিয়া থেকে বিদায় নেন।


এবার বিশ্ব নবী (সা.) দিবসে অহিংস ও মানবিক বাংলাদেশ নির্মাণের অঙ্গিকার করেছে সামাজিক সংগঠন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি (এনএফএস)। বুধবার (২০ অক্টোবর) রাজধানীর দয়াগঞ্জে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের পূর্বে সংগঠনের সদস্যরা এ অঙ্গিকার ব্যক্ত করেন।


এসময় সংগঠনের সভাপতি ‘গণবন্ধু’ রাহাত হুসাইন বলেন, মানুষ ও মনুষ্যত্বের মানবিক মর্যাদা প্রতিষ্ঠার পথ দেখিয়ে গেছেন বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সা.)। তার দেখানো পথ ধরেই অহিংস মানবিক বাংলাদেশ নির্মাণে তরুণ সমাজের বন্ধুদের এগিয়ে আসতে হবে। প্রীতি ও ভালোবাসা দিয়ে মানুষের মন জয় করতে হবে। সকল ধর্মের মানুষের সমন্বয়ে সম্প্রীতি ও অহিংস দেশ নির্মাণ করতে হবে।


সংগঠনের উপদেষ্টামণ্ডলীর সদস্য মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী বলেন, আজ থেকে ১৪৫১ বছর আগে এই দিনে শান্তির বার্তাবাহক হযরত মুহাম্মদ (সা.) জন্মগ্রহণ করেছিলেন। তিনি ইসলাম ধর্ম প্রচার ও প্রতিষ্ঠার মাধ্যমে সেই সময়ের অন্ধকার দূর করে শান্তি, সাম্য ও মুক্তির আলোর মশাল জ্বালিয়েছিলেন।শুধু তাই নয়, মদিনা সনদের মাধ্যমে সেই অন্ধকার যুগেই বিশ্বনবী (সা.) জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার জন্য একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্রের গোড়াপত্তন করেছিলেন।


নাফিয়ী আরো বলেন, হযরত মুহাম্মদ (সা.) এর জীবন থেকে শিক্ষা নিয়ে ধর্মের নামে বিভেদ-হানাহানি-রক্তারক্তি-খুনাখুনির হিংস্র রাজনীতির বিপরীতে শান্তি, সহিষ্ণুতা, মানবিকতা ও সাম্যের পক্ষে ভূমিকা পালন করতে হবে।


এসময় উপস্থিত ছিলেন, ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির উপদেষ্টামণ্ডলীর সদস্য শাহ আলম, সাংগঠনিক সম্পাদক সাদিক ভিস্তি, কেন্দ্রীয় সদস্য সোহেল শিকদার, সৈয়দ মুবিন, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাসুম চৌধুরী, সাধারণ সম্পাদক জাহিদ হাসান প্রমূখ।


বিবার্তা/জাহিদ বিপ্লব/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com