সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ১৭ অক্টোবর ২০২১, ২০:৩৭
সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ। এ দেশে কেউ পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির পায়তারা করলে তা শক্তভাবে প্রতিহত করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।


তিনি বলেন, কুমিল্লায় পবিত্র কুরআন অবমাননার ঘটনা তদন্ত চলছে। বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ, ধর্মান্ধ নয়। তারা ধর্মভীরু, যে যার ধর্ম পালন করেন। অন্য ধর্মের মানুষ একটি পবিত্র ধর্মগ্রন্থকে নিয়ে এমনটি করবে- সেটি এ দেশের মানুষ বিশ্বাস করে না।


রবিবার (১৭ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ‘বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরাম’ আয়োজিত শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


মন্ত্রী বলেন, কুমিল্লার ঘটনার পেছনে কী কারণ আছে, সেটি আমরা অবশ্যই খুঁজে বের করব। তবে এটা বলা যায়, কুমিল্লার ঘটনাসহ সাম্প্রতিক সময়ে যেসব ঘটনা ঘটেছে- তা উদ্দেশ্যমূলক। যারা এগুলো করেছেন এবং যে উদ্দেশ্য নিয়ে করেছেন, তাদের সেই উদ্দেশ্য কোনোদিনই সফল হবে না। তাদের আমরা প্রতিহত করব।


আসাদুজ্জামান কামাল বলেন, আমরা দুর্বার ও অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছি। সবাইকে নিয়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমরা সবসময় বলি, এ দেশ মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সবার। অসাম্প্রদায়িকতার দেশ মনে ধারণ করি বলেই আমরা অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছি।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com