শেখ হাসিনার জন্য আমরা উন্নত দেশের স্বপ্ন দেখতে পারছি: শিক্ষামন্ত্রী
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২১, ২২:২২
শেখ হাসিনার জন্য আমরা উন্নত দেশের স্বপ্ন দেখতে পারছি: শিক্ষামন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আমরা সৌভাগ্যবান শেখ হাসিনার মতো একজন রাষ্ট্রনায়ক পেয়েছি। তার জন্য ​আমরা উন্নত দেশের স্বপ্ন দেখতে পারছি বলে দাবি করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।


তিনি বলেন, দেশের জন্য একজন শেখ হাসিনা দরকার। তিনি শুধু লেখক হলেও দারুণ জনপ্রিয়তা পেতেন। তিনি যখন লেখেন একেবারে প্রাণ খুলে লেখেনে। বিশ্বের জন্য একজন সুস্থ শেখ হাসিনা কামনা করছি। তার মতো মানুষের থেকে শেখার শেষ নেই।


মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট অডিটোরিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।


শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে একসঙ্গে থেকে অনেক কাজ করার সুযোগ হয়েছে। তার স্মৃতিশক্তি অসাধারণ। শুধু তাই নয়, তিনি যে সারা দেশ নিয়ে কিভাবে চিন্তা করেন তা বলে বোঝানো যাবে না।


তিনি বলেন, তিনি যখন বিশ্বনেতাদের সঙ্গে বসেন, কথা বলেন, তখন বিদেশি বিভিন্ন দেশের প্রধানরা খুব মনোযোগ দিয়ে তার কথা শোনেন। কারণ তারা জানেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোনো ভিত্তিহীন কথা বলেন না।


মন্ত্রী বলেন, যারা বঙ্গবন্ধুর পুরো পরিবারকে সমূলে ধ্বংস করে পাকিস্তানিদের দোসরদের রাজনীতি এ দেশে প্রতিষ্ঠিত করেছিলেন। কিন্তু তারা জানেন না আদর্শের কোনো মৃত্যু নেই। বঙ্গবন্ধুকে হারিয়ে কান্নারও সুযোগ পায়নি মানুষ। অনেকে বলেন, বঙ্গবন্ধুর জন্য কেউ রাস্তায়ও নামেনি। এটা একেবারেই ভিত্তিহীন। সেদিন রাস্তায় নামার সুযোগ দেয়নি। কারফিউ দিয়ে পাঁচ বছর দেশ চলেছে। সব কিছু উলটপালট হয়ে গেল। পাকিস্তানের আদলে হয়ে গেল বাংলাদেশ জিন্দাবাদ। এর মধ্যে দেশে ফিরে এলেন বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেদিন মানুষ কাঁদছে, প্রকৃতি কাঁদছে। সেদিন মনে হয়েছিল বাংলাদেশ ফিরে এসেছিল। বঙ্গবন্ধুকে হারিয়ে যে কান্নার সুযোগ পায়নি, শেখ হাসিনাকে পেয়ে মানুষ জাতির পিতাকে হারানোর কান্নাটা নতুনভাবে কান্না করার সুযোগ পেয়েছিলেন।


তিনি বলেন, প্রধানমন্ত্রী সেদিন থেকে সব কিছু বিসর্জন দিয়ে দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করে চলেছেন। শোককে শক্তিতে পরিণত করে তিনি এগিয়ে যাচ্ছেন অসাধারণ গতিতে। পিতার সব স্বপ্ন একে একে বাস্তবায়ন করছেন তিনি। নারীর অংশগ্রহণ শেখ হাসিনার অবদান।


মন্ত্রী আরো বলেন, চিরদিনের খাদ্য ঘাটতির দেশকে খাদ্যে উদ্বৃত্তের দেশে পরিণত করেছেন। এ জন্য তিনি কৃষকজননী হয়েছেন। কৃষিবান্ধব, শিক্ষাবান্ধব, শ্রমিকবান্ধব সাহিত্যপ্রেমী, সংস্কৃতিপ্রেমী একজন প্রধানমন্ত্রী কোথায় পাওয়া যাবে। যার কোনো লোভ নেই, অহংকার নেই। বাবা-মায়ের সংগ্রাম দেখে তিনি ধীরে ধীরে আজ নন্দিত নেতায় পরিণত হয়েছেন। তিনি যুদ্ধাপরাধীদের বিচার করেছেন। আমরা উন্নত দেশে পরিণত হওয়ার এ স্বপ্ন দেখতে পেরেছি।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com