‘অতীতের কোন সরকার সাংবাদিকদের পাশে এভাবে দাঁড়ায়নি’
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৭:৪৮
‘অতীতের কোন সরকার সাংবাদিকদের পাশে এভাবে দাঁড়ায়নি’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, করোনা মহামারীর মধ্যেও সাংবাদিকদের পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যেভাবে দাঁড়িয়েছে, অতীতের কোন সরকার এভাবে কখনো দাঁড়ায়নি।


প্রতিমন্ত্রী আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত ঢাকা সাংবাদিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভায় বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন। ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, ডিইউজের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।


প্রতিমন্ত্রী সঠিক সংবাদ পরিবেশন করে বাংলাদেশের প্রকৃত চিত্র বিশ্ববাসীর সামনে তুলে ধরার পরামর্শ দিয়ে বলেন, ভবিষ্যতের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সাংবাদিকদের জন্য একটি কল্যাণ ফান্ড গঠন করে দিয়েছেন। অতীতে কেউ এ ধরনের চিন্তা করেনি। অতীতের সরকারগুলো নিজেদের স্বার্থে সাংবাদিকদের ব্যবহার করার চেষ্টা করেছে।


তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিকূলতার মধ্যেও বাংলাদেশকে পৃথিবীতে একটি মর্যাদার জায়গায় নিয়ে গেছেন। সাংবাদিকদের সাহসিকতার কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, পদ্মাসেতুর মতো বড় প্রকল্প নিয়ে বাংলাদেশ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছে। তখন প্রধানমন্ত্রীকে সাহসিকতার সাথে এগিয়ে যেতে সাহস যুগিয়েছেন সাংবাদিকেরা।


করোনা মহামারীতে প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কথা উল্লেখ ধরে প্রতিমন্ত্রী বলেন, কেউ কেউ আশঙ্কা করেছিলো বাংলাদেশে ২/৩ কোটি মানুষ করোনার কারনে অনাহার-অর্ধাহারে দুর্ভিক্ষে মারা যাবে। সরকারের সঠিক পরিকল্পনা ও পদক্ষেপের কারণে সে অবস্থা তৈরি হয়নি। অনেকে চেয়েছিলো বাংলাদেশে সেরকম একটি অবস্থা তৈরি হোক। কিন্তু প্রধানমন্ত্রীর রাজনৈতিক দূরদর্শিতার কারণে সে ধরনের ভয়াবহ অবস্থা থেকে বাংলাদেশ রক্ষা পেয়েছে।


বিবার্তা/শাহিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com