শিরোনাম
আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২১, ১২:২৪
আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আজ বুধবার (১৫ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা ও সিলেট বিভাগের অনেক জায়গায়; ঢাকা,ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।


আরো পড়ুন: সাগরে লঘুচাপ, ভারী বর্ষণের সম্ভাবনা


আর তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তীত থাকতে পারে।


গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় সিলেটে ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে গোপালগঞ্জে ২৪ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে মংলায় ১০৬ মিলিমিটার। ঢাকায় বাতাসের গতি ও দিক: উত্তরপশ্চিম/উত্তর দিক থেকে ঘণ্টায় (৮-১২) কি.মি.।


আরো পড়ুন: প্রবল লঘুচাপ, সারাদেশে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা


সিনপটিক অবস্থা: উড়িষ্যা-ঝাড়খন্ড ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি আরো পশ্চি-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হয়, পরে আরো দুর্বল হয়ে
বর্তমানে সুস্পষ্ট লঘুচাপ আকারে উত্তর মধ্যপ্রদেশ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি আরো পশ্চি-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে।


সিনপটিক অবস্থায় আরো বলা হয়েছে,মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, উত্তর প্রদেশ, সুস্পষ্ট লঘুচাপের কেন্দ্রস্থল, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তরপূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় রয়েছে।


আরো পড়ুন: আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস


বুধবার (১৫ সেপ্টেম্বর) সকাল ৬ টা ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিলো ৯৩%। ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ২ মিনিটে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ৪৫ মিনিটে। আগামী তিনদিনে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।


আবহাওয়া বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন


বিবার্তা/বিদ্যুৎ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com