বিমানবন্দরে দ্রুত করোনা পরীক্ষা করার ব্যবস্থা হচ্ছে: মন্ত্রী
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২১, ২০:৩৭
বিমানবন্দরে দ্রুত করোনা পরীক্ষা করার ব্যবস্থা হচ্ছে: মন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রবাসীদের সুবিধার জন্য বিমানবন্দরে দ্রুততম সময়ে করোনার পরীক্ষা রার ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণমন্ত্রী ইমরান আহমদ।


রাজধানীর ইস্কাটনে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে ইমরান আহমদ বলেন, বিমানবন্দরে করোনা পরীক্ষার কাজ কারা করবে, সে সিদ্ধান্ত আজকেই দেয়া হবে।


সাতটি প্রতিষ্ঠানকে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে জানিয়ে প্রবাসীকল্যাণমন্ত্রী বলেন, বিমানবন্দরে করোনা পরীক্ষার কাজ এক বা একাধিক প্রতিষ্ঠান পেতে পারে। এটা ঠিক করবে স্বাস্থ্য মন্ত্রণালয় এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সেই সিদ্ধান্ত প্রকাশ করবে।


করোনায় দীর্ঘ বিরতির পর কয়েক মাস ধরে কাজের জন্য বিভিন্ন দেশে ফিরতে শুরু করেছেন প্রবাসীরা। অনেক দেশ বিমানবন্দরে করোনার আরটি–পিসিআর পরীক্ষা করে সেই সনদ নিয়ে যাওয়ার শর্ত দিয়েছে। সে কারণে দীর্ঘদিন ধরেই দেশের আন্তর্জাতিক বিমানবন্দরগুলোতে আরটি-পিসিআর পরীক্ষাগার স্থাপনের দাবি জানিয়ে আসছেন প্রবাসীরা।


এর পরিপ্রেক্ষিতে ৬ সেপ্টেম্বর মন্ত্রিসভার বৈঠকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ দেশের তিনটি আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা শনাক্তে পিসিআর পরীক্ষার ব্যবস্থা করতে সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশ দেওয়া হয়। বাকি দুই বিমানবন্দর হলো চট্টগ্রামের শাহ আমানত ও সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর।


উল্লেখ্য, বিমানবন্দরে করোনার আরটি-পিসিআর পরীক্ষার ব্যবস্থা নেওয়ার দাবিতে আজ মঙ্গলবার একদল প্রবাসীর অনশন কর্মসূচি পালন করে।


বিবার্তা/শাহিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com