৪১তম বিসিএস প্রিলি: বিকেলে হতে পারে ফল প্রকাশ
প্রকাশ : ০১ আগস্ট ২০২১, ১৩:২০
৪১তম বিসিএস প্রিলি: বিকেলে হতে পারে ফল প্রকাশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

৪১তম বিসিএস'র প্রিলিমিনারি পরীক্ষার ফল তৈরির কাজ শেষ হয়েছে। রবিবার (১ আগস্ট) বিকেলে ফল প্রকাশ করা হতে পারে বলে পিএসসি সূত্র জানিয়েছে।


জানা গেছে, এদিন দুপুরে পিএসসি কমিশনের বিশেষ সভা রয়েছে। এ সভায় ৪১তম বিসিএসের ফলাফল প্রকাশের ব্যাপারে সিদ্ধান্ত হবে। কমিশন অনুমতি দিলে সভা শেষে ফল প্রকাশ করা হবে।


৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ৪ মাস পেরিয়ে গেছে। ফলাফল প্রকাশে কয়েক দফা জোর প্রস্তুতিও নিয়েছিল পিএসসি। কিন্তু করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় ফল প্রকাশ আর হয়নি। ২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে বিভিন্ন পদে ২ হাজার ১৩৫ জন কর্মকর্তা নিয়োগের কথা বলা হয়।


বিজ্ঞপ্তি অনুযায়ী, সবচেয়ে বেশি কর্মকর্তা নেয়া হবে শিক্ষা ক্যাডারে। এই ক্যাডারে ৯১৫ জনকে নিয়োগ দেয়া হবে। এর মধ্যে সাধারণ শিক্ষায় ৯০৫ জন এবং কারিগরি শিক্ষা বিভাগে ১০ জন প্রভাষক নেয়া হবে। শিক্ষার পর বেশি নিয়োগ হবে প্রশাসন ক্যাডারে। প্রশাসনে ৩২৩ জনকে নিয়োগ দেয়া হবে। এছাড়া পুলিশে ১০০ জন, স্বাস্থ্যে সহকারী সার্জন ১১০ জন ও সহকারী ডেন্টাল সার্জন ৩০ জন নেয়া হবে।


এ বিষয়ে পিএসসির পরীক্ষা (ক্যাডার) নিয়ন্ত্রক নূর আহমদ জানান, ৪১তম বিসিএসের ফলাফলের কাজ শেষ হলেও বর্তমানে প্রকাশের অপেক্ষায় রয়েছে। কমিশনের সভায় ফলাফল প্রকাশের অনুমতি চাওয়া হবে। কমিশন অনুমতি দিলে রবিবার বিকেলের মধ্যে তা প্রকাশ করা হবে।


বিবার্তা/বিআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com