শুরু হচ্ছে ঢাকা-জলপাইগুড়ি ট্রেন চলাচল
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৩২
শুরু হচ্ছে ঢাকা-জলপাইগুড়ি ট্রেন চলাচল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের পশ্চিমবঙ্গের নিউ জলপাইগুড়ি থেকে ঢাকা পর্যন্ত নতুন একটি যাত্রীবাহী ট্রেন পরিষেবা চালু হচ্ছে।


বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুই দেশের রেল কর্মকর্তাদের বৈঠক শেষে ভারতের রেলওয়ের কাটিহার ডিভিশনের ডিআরএম (ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার) রবীন্দ্র কুমার ভার্মা সাংবাদিকদের এ কথা জানান।


তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষকে সামনে রেখে নতুন করে পশ্চিমবঙ্গের নিউ জলপাইগুড়ি বা এনজেপি থেকে ঢাকা ক্যান্টনমেন্ট পর্যন্ত একটি যাত্রীবাহী ট্রেন পরিষেবা চালু হচ্ছে, প্রাথমিকিভাবে ঠিক হয়েছে। এটি হবে পশ্চিমবঙ্গের সঙ্গে বাংলাদেশের তৃতীয় রেল পরিষেবা।


ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের প্রতিবেদনে বলা হয়েছে, ৫৬ বছর পার হয়ে গেছে। এবার ফের ভারত-বাংলাদেশের মধ্যে যোগসূত্র তৈরি হতে চলেছে। রেলপথে জুড়ছে নিউ জলপাইগুড়ি-ঢাকা। ২৬ মার্চ থেকে দু’দেশের মধ্যে এ যাত্রীবাহী রেল পরিষেবা চালু হচ্ছে।প্রাথমিকভাবে সপ্তাহে দুদিন চলছে এ ট্রেনটি। নিউ জলপাইগু থেকে প্রতি সোমবার ও বৃহস্পতিবার ট্রেনটি স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় ছাড়বে। ভাড়া এখনও ঠিক হয়নি।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com