পিকে হালদারের ১০ সহযোগীকে দুদকের তলব
প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২১, ১৯:২৭
পিকে হালদারের ১০ সহযোগীকে দুদকের তলব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পিপলস লিজিং থেকে দুই হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে চার প্রতিষ্ঠানের পিকে হালদারের ১০ সহযোগীকে ২ ও ৩ ফেব্রুয়ারি জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয়ে তলব করা হয়েছে।


অভিযুক্ত ব্যক্তিদের মধ্যে ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফেকচারিং কোম্পানির ৪ জন, এক্সসিলেন্ট বির্ল্ডাস লিমিটেড, কমর্ণপুর এগ্রো ইন্ড্রাস্টিজ লিমিটেড, এলাইড সোলার এনার্জি লিমিটেডের ২ জন করে শীর্ষ কর্মকর্তা রয়েছেন।


কমিশনের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এর ৩ নম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান এসব ব্যক্তির মধ্যে ২ ফেব্রুয়ারি ৫ জন এবং ৩ ফেব্রুয়ারি অন্য ৫ জনকে জিজ্ঞাসা করবেন বলে জানা গেছে।


২ ফেব্রুয়ারি ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফেকচারিং কোম্পানির মালিক গিয়াস উদ্দিন চৌধুরী, পরিচালক সামির কাদের, সামিহা কাদের চৌধুরী এবং সাজিয়া কাদের চৌধুরী রয়েছেন। এছাড়া এক্সসিলেন্ট বির্ল্ডাস লিমিটেডের এমডি হাসিকুর বাশার এবং চেয়ারম্যান সুলতানা আয়রিন পারভীনের নাম রয়েছে।


৩ ফেব্রুয়ারি কর্ণপুর এগ্রো ইন্ট্রাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মো. আকতার হোসাইন বুলবুল, এমডি মোছা. ফরিদা জাহান বুলবুল, এলাইড সোলার এনার্জি লিমিটেডের চেয়ারম্যান মো. মোস্তাফা আল মাহমুদ এবং এমডি মো. আকিুল্লাকে ডাকা হবে।


এসব ব্যক্তি অনিয়মের মাধ্যমে পিপলস লিজিং থেকে ২ হাজার কোটি টাকা আত্মসাৎ করেছে বলে দুদকের কাছে তথ্য রয়েছে।


এর আগে ২৪ ও ২৫ জানুয়ারি পি কে হালদারের দুর্নীতির কার্যক্রমে সহযোগিতাকারী ৩৩ জনের বিরুদ্ধে ৫টি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এসব ব্যক্তি পিকে হালদার মামলা সংশ্লিষ্ট ৫ প্রতিষ্ঠানের কর্মকর্তা। অর্থ আত্মসাৎ ও মানিলন্ডারিংয়ের অভিযোগে এসব মামলা করা হয়।


বিবার্তা/আদনান/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com