ঢামেকে পৌঁছেছে ভ্যাকসিন, প্রয়োগ বৃহস্পতিবার
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২১, ১৯:৩৫
ঢামেকে পৌঁছেছে ভ্যাকসিন, প্রয়োগ বৃহস্পতিবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে দেশে আনুষ্ঠানিকভাবে করোনা টিকা প্রয়োগ কর্মসূচি শুরু হয়েছে। কর্মসূচির দ্বিতীয় দিন বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকালে টিকাদান শুরু হবে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে।


এজন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। হাসপাতাল ভবনের আন্ডারগ্রাউন্ডে এ কার্যক্রম চালাবে কর্তৃপক্ষ। ইতোমধ্যে ঢামেকে পৌঁছেছে ১২০ ডোজ ভ্যাকসিন।


প্রস্তুতির বিষয়টি খতিয়ে দেখতে বুধবার আন্ডারগ্রাউন্ড পরিদর্শনে যান ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক। তার সঙ্গে ছিলেন হাসপাতালের উপ-পরিচালক আলাউদ্দিন আল আজাদসহ অন্য কর্মকর্তারা।


এ বিষয়ে আলাউদ্দিন আল আজাদ বলেন, আমরা ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি নিয়েছি। যাদের ভ্যাকসিন দেয়া হবে তাদের তালিকাও সম্পন্ন করা হয়েছে।


তিনি আরো বলেন, বৃহস্পতিবার সকাল ৯টা থেকে টিকা দেয়া শুরু হবে। আশা করি, কয়েকটি ধাপে প্রতিদিন ১০০ জন করে স্বাস্থ্যকর্মীকে টিকা দেয়া হবে। এজন্য চারটি বুথ প্রস্তুত করা হয়েছে।


কাদের আগে টিকা দেয়া হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘প্রথমে কয়েকজন চিকিৎসকের নাম রেখেছি। নার্স, স্টাফ, আনসার সদস্যসহ সব শ্রেণির মানুষ রয়েছেন এ তালিকায়। পর্যায়ক্রমে নিয়ম অনুযায়ী মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক দেয়া হবে।


ঢামেক হাসপাতালের পরিচালক আরো বলেন, প্রথমে করোনা ভ্যাকসিন আমি নিতে ইচ্ছুক। ঢামেকের সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক এবিএম জামাল প্রথম দিকে টিকা নিতে ইচ্ছা পোষণ করেন। আরো আগ্রহ দেখিয়েছেন মেডিসিন ওয়ার্ডের রেজিস্ট্রার ডা. মারুফ এবং হাসপাতালের মেডিসিন ওয়ার্ডের চিকিৎসক অ্যাসোসিয়েট প্রফেসর উজ্জ্বল মল্লিক।


বিবার্তা/খলিল/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com