শিরোনাম
বিশ্ব ইজতেমার প্রথম পর্ব ১৩ জানুয়ারি
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৬, ০০:২৭
বিশ্ব ইজতেমার প্রথম পর্ব ১৩ জানুয়ারি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

হজের পরে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম সমাবেশ বিশ্ব ইজতেমার প্রথম পর্বশুরু হবে আগামী ১৩ জানুয়ারি। গাজীপুরের টঙ্গিতে তুরাগ নদীর তীরে বিশ্ব তাবলিগ জামাত আয়োজিত ৫২তম ধর্মীয় সমাবেশ হিসেবে বিশ্ব ইজতেমার যাবতীয় প্রস্তুতি পুরোদমে এগিয়ে চলছে।


এ ব্যাপারে ইজতেমা প্রস্তুতি কমিটির মুখপাত্র মাওলানা এম গিয়াস উদ্দিন বলেন, ‘বৃহস্পতিবার সন্ধ্যা নাগাদ ইজতেমা মাঠের কাজ প্রায় ৭০ ভাগ শেষ হয়েছে’।


তিনি আরো বলেন, ‘আমরা আশা করছি আগামী সপ্তাহের মধ্যে বিদ্যুৎ, গ্যাস, পানি, টয়লেট, বাথরুম এবং লাউডস্পিকার বসানোসহ শতভাগ কাজ সম্পন্ন হবে’।


এদিকে ইজতেমাকে কেন্দ্র করে যাত্রী পরিষেবায় বিআরটিসির পক্ষ থেকে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়েছে কি না জানতে চাইলে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) এম রফিকুল ইসলাম তালুকদার বলেন, ‘বিভিন্ন রুটে মোট ২২৮টি বাস ইজতেমার যাত্রীদের পরিবহন করবে। এ ছাড়াও বিআরটিসি’র বিশেষ বাস সার্ভিস ১১ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি ইজতেমার যাত্রী পরিবহন করবে’।


তিনি আরো বলেন, ‘পাশাপাশি জোয়ার শাহাবা বাস ডিপোতে বিআরটিসি প্রধান কার্যালয়ে দুইটি কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। যে কেউ ৯৫৬৪৩৬১ ও ৮৯০০৬৫৫ নম্বরে ফোন করে যোগাযোগ করতে পারবেন’।


বিশ্ব ইজতেমার প্রথম পর্ব ১৩ জানুয়ারি শুরু হবে এবং ১৫ জানুয়ারি আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হবে। ৪ দিন বিরতির পর ২০ জানুয়ারি ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হবে এবং শেষ হবে ২২ জানুয়ারি।


ইজতেমা প্রস্তুতি কমিটি সূত্রে জানা গেছে, ইজতেমার প্রথম পর্বে গাজীপুর, মানিকগঞ্জ, ময়মনসিংহ, টাঙ্গাইল, মুন্সিগঞ্জ, গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, রংপুর, সৈয়দপুর, রাজবাড়ী, শরীয়তপুর, দিনাজপুর, জয়পুরহাট, লালমনিরহাট, বান্দরবান, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, চাঁদপুর, বি-বাড়িয়া, নোয়াখালী, হবিগঞ্জ, মৌলভীবাজার, বরিশাল, নওগাঁ, পাবনা, কুষ্টিয়া, চাঁপাইনবাবগঞ্জ, মেহেরপুর, সাতক্ষীরা, যশোর এবং বাগেরহাটের মুসল্লিরা অংশ নেবেন।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com