কুড়িগ্রামে প্রিন্ট ও ইলেকট্রনিক সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা
প্রকাশ : ৩০ অক্টোবর ২০২৩, ১৬:২৭
কুড়িগ্রামে প্রিন্ট ও ইলেকট্রনিক সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের প্রিন্ট ও ইলেকট্রনিক সাংবাদিকবৃন্দের ‘গণমাধ্যমে হলুদ ও অপসাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


৩০ অক্টোবর, সোমবার দিনব্যাপি বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত কুড়িগ্রাম সার্কিট হাউজ মিলনায়তনে এই প্রশিক্ষণ কর্মশালা হয়।


কর্মশালা প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।


এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খন্দকার মুদাচ্ছির বিন আলী, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) রুহুল আমিন।


দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা শেষে জেলার প্রায় অর্ধ শতাধিক প্রিন্ট ও ইলেকট্রনিক সাংবাদিকবৃন্দের সনদ প্রদান করা হয়।


বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের বড় দায়িত্ব হলো দেশের সাংবাদিকদের মান উন্নয়নে কাজ করা। সেই হিসেবে আমরা দেশের বিভিন্ন প্রান্তে যাচ্ছি এবং সাংবাদিকদের প্রশিক্ষণও দিচ্ছি।


এছাড়াও তিনি আরও বলেন, বর্তমানে ঢাকায় অনেক আইপি টিভি হওয়াতে দেশের সাংবাদিকদের মান আরও নষ্ট হচ্ছে। অপসাংবাদিকতা কিংবা হলুদ সাংবাদিক প্রতিরোধে সরকারের শক্তভাবে দমন করা দরকার। সেই ব্যাপারেও আমরা বাংলাদেশ প্রেস কাউন্সিল কাজ করছি। যে কয়েকটা প্র্রতিষ্ঠান নিবন্ধিত হয়েছে তারা চলবে বাকি গুলো চলবে না। যারা নিবন্ধিত হয়েছে তারা সব নীতি মালা মেনেই নিবন্ধিত হয়েছে। যেটা সমন্ধে আমাদের মধ্যেও ক্ষোভ, দু:খ এবং নালিশও আছে। এগুলোকে সব ঠিক করতে হবে। ঠিক করতে না পারলে ভবিষ্যতে দেশের সাংবাদিকদের মান উন্নয়ন করা যাবে না বলেও জানান তিনি।


বিবার্তা/বিপ্লব/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com