নানা আয়োজনে পাবিপ্রবি প্রেসক্লাবের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন
প্রকাশ : ১৬ অক্টোবর ২০২৩, ১৮:২৩
নানা আয়োজনে পাবিপ্রবি প্রেসক্লাবের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন
পাবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নানা আয়োজনের মধ্য দিয়ে পাবনা বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্‌যাপন করা হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বৃক্ষরোপণ, আনন্দ র‍্যালি, কেক কাটাসহ নানা কর্মসূচি গ্রহণ করা হয়।


সোমবার (১৬ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বৃক্ষরোপণের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করেন। এরপর উপাচার্যের উপস্থিতিতে আনন্দ র‍্যালি করা হয়। র‍্যালিটি প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে লাইব্রেরি ভবন ঘুরে স্বাধীনতা চত্বরের এসে শেষ হয়।



এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হোসেন, ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালক ড. নাজমুল ইসলাম, সহকারী প্রক্টর ড. লোকমান হোসেন, ড. মাসুদ রানাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।


পরে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেক কাটেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান।



এতে মানবিক ও সামাজিক অনুষদের ডিন অধ্যাপক ড. হাবিবুল্লাহ, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের সহকারী পরিচালক মো. বাবুল হোসেন, একাডেমিক ও স্কলারশিপ শাখার উপ-রেজিস্ট্রার সুজা উদ্দিন, স্টেট শাখার সহকারী রেজিস্ট্রার জহরুল ইসলাম প্রিন্স, মেডিকেল সেন্টারের উপপ্রধান মেডিকেল অফিসার ডাঃ রফিকুল ইসলাম, পাবিপ্রবি প্রেসক্লাবের আহ্বায়ক উজ্জ্বল কুমার বিশ্বাস, যুগ্ম আহ্বায়ক আবদুল্লাহ আল মামুন ও নাজমুল ইসলামসহ পাবিপ্রবি প্রেসক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।


বিশ্ববিদ্যালয়ের গ্যালারি-২ আয়োজিত আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দিন।



উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান বলেন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব তাদের একটি বছর শেষ করেছে। গত এক বছরে বিশ্ববিদ্যালয়কে দেশের মানুষের কাছে তুলে ধরার জন্য তারা নিরলসভাবে কাজ করে গেছে এ জন্য তারা ধন্যবাদ পাওয়ার দাবিদার। তাদের প্রতি আমার অনুরোধ থাকবে সব সময় বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের চেষ্টা করতে হবে। সত্য জেনে লিখতে হবে, কখনোই পক্ষপাতমূলক সংবাদ পরিবেশন করা যাবেনা। পাবিপ্রবি প্রেসক্লাব অনেক দূর এগিয়ে যাবে এটাই আমার প্রত্যাশা।


কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দিন বলেন, ‘আমাদের কলম সত্যের পক্ষে’ এটি হলো পাবিপ্রবি প্রেসক্লাবের স্লোগান। আমরা দেখেছি তারা শুরু থেকে এ স্লোগানকে বুকে ধারণ করে পথ চলতে চেষ্টা করেছে সেজন্য তাদেরকে আমার অভিনন্দন। সত্য বুকে ধারণ করে চলা কঠিন কাজ। সত্যের ফলাফলও সবসময় ভালো হয়না, এটি প্রকাশ করতে অনেক ত্যাগের প্রয়োজন। সাংবাদিকতা একটি ত্যাগের পেশা। এ পেশায় অনেক বাঁধা বিপত্তি আছে। পাবিপ্রবি প্রেসক্লাবের সাংবাদিকদেরও সে বাঁধা বিপত্তি পাড়ি দিতে হবে। বিশ্ববিদ্যালয়কে দেশের মানুষের কাছে তুলে ধরার চেষ্টা করতে হবে। আগামীদিনে পাবিপ্রবি প্রেসক্লাবের সদস্যদের জন্য শুভ কামনা থাকবে।


পাবিপ্রবি প্রেসক্লাবের আহ্বায়ক উজ্জ্বল কুমার বিশ্বাস বলেন, প্রতিষ্ঠার শুরু থেকে পাবিপ্রবি প্রেসক্লাব বিশ্ববিদ্যালয়ের অর্জনগুলোকে তুলে ধরার জন্য চেষ্টা করছে, একই সাথে নানা অনিয়ম নিয়েও লিখেছে। এজন্য অনেক বাধার সম্মুখীনও আমরা হয়েছি। কিন্তু আমরা পিছু হটিনি। সত্যের পক্ষে থেকে লিখেছি। এক বছরের পথচলায় পাবিপ্রবি প্রেসক্লাবকে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের সাথে জড়িত প্রতিটি মানুষ কম বেশি সহযোগিতা করেছে। সেজন্য আমরা সবার কাছে কৃতজ্ঞ। আগামীদিনেও ক্যাম্পাসে পথ চলার জন্য সবার সহযোগিতা কামনা করছি।


আলোচনা সভা শেষে ‘জনক জ্যোর্তিময়ে’ শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়। এ সময় পাবিপ্রবি প্রেসক্লাবের সদস্যদের সাথে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক নুরুল্লাহ উপস্থিত ছিলেন।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com