চলে গেলেন সাংবাদিক আমিনুর রহমান তাজ
প্রকাশ : ১৬ অক্টোবর ২০২৩, ১৩:১৯
চলে গেলেন সাংবাদিক আমিনুর রহমান তাজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রবীণ সাংবাদিক ও আজকের দৈনিক পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আমিনুর রহমান তাজ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।


সোমবার (১৬ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় খিলগাঁওয়ে নিজ বাসায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।


তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ক্র্যাবের প্রশিক্ষণ ও তথ্যপ্রযুক্তি সম্পাদক ইসমাঈল হোসেন ইমু। তাজ বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স ইউনিটির (ক্র্যাব) স্থায়ী সদস্য।


শনিবার (৭ অক্টোবর) সকালে হার্ট অ্যাটাক করেন আমিনুর রহমান তাজ। প্রথমে তাকে রাজধানীর খিদমাহ হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে তাকে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে পাঠানো হয়।


আমিনুর রহমান তাজের ভাই মিরাজ জানান, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে চিকিৎসা নিয়ে তিন দিন আগে তার ভাই বাসায় ফিরেছিলেন।


বাংলাদেশের অপরাধ সাংবাদিকতায় উজ্জ্বল নক্ষত্র আমিনুর রহমান তাজ। বর্তমান সময়ের ক্রাইম রিপোর্টারদের মধ্যে অনেককেই তিনি শিখিয়েছেন। ১৯৯০ থেকে শুরু করে প্রায় এক দশকের বেশি সময় তার কলমের খোঁচায় কাঁপত ঢাকার অপরাধ জগৎ।


২০০০ সালে ‘মন্ত্রীর বউ আর পুলিশ কমিশনারের বউয়ের জয়েন্ট ভেঞ্চার’ দাপট নিয়ে প্রতিবেদন করে গ্রেপ্তার হয়েছিলেন তিনি। প্রথম বাংলাদেশি সাংবাদিক হিসেবে তার গ্রেপ্তারে আন্দোলন হয়েছিল বিশ্বের অনেক দেশে। যার ফলে তাকে ছেড়ে দিতে বাধ্য হয়েছিল তৎকালীন প্রশাসন।


তাজ ১৯৭৫ সালে নটরডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক পাস করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com