ঢাকা লিট ফেস্টের চতুর্থ দিনের আয়োজন, থাকছে কোক স্টুডিও বাংলার কনসার্ট
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৩, ১০:০৬
ঢাকা লিট ফেস্টের চতুর্থ দিনের আয়োজন, থাকছে কোক স্টুডিও বাংলার কনসার্ট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আজ, রবিবার (৮ জানুয়ারি) ঢাকা লিট ফেস্টের দশম আয়োজনের চতুর্থ ও শেষ দিন। এদিন বিশেষ চমক হিসেবে থাকছে কোক স্টুডিও বাংলার কনসার্ট।


রবিবার (৮ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় কীর্তনের মাধ্যমে শুরু হবে শেষ দিনের আয়োজন। এরপর সকাল ১০টায় ভবিষ্যতের বিজ্ঞান, ইংরেজি বাংলা সাহিত্যের ধাঁধা নিয়ে থাকছে আলোচনা। এছাড়া থাকছে শিশুদের নিয়ে আয়োজন।


সকাল সোয়া ১১টায় নোবেল বিজয়ী সাহিত্যিক আব্দুলরাজাক গুনরাহ মুখোমুখি হবে অ্যালেক্সান্দ্রা প্রিংগেলের। বিশ্বায়নেরকালে ভবিষ্যতের কবিতা কেমন হবে, তা নিয়ে আলোচনা করবেন গৌতম গুহ রায়, সঙ্গে থাকবেন আশরাফ জুয়েল ও মোহাম্মদ নুরুল হুদা। একই সময়ে শিশুদের বেড়ে ওঠা নিয়ে আলোচনা করবেন শৈশবের পরিচালক ফারহানা মান্নান।


দুপুর সাড়ে ১২টায় ‘পুরুষত্ব বনাম পুরুষতন্ত্র’ বিষয়ে আলাপে বসবেন অভিনয় শিল্পী ইরেশ জাকের, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাহিন সুলতান, ব্র্যাক জেন্ডার, জাস্টিজ ও ডাইভারসিটি প্রোগ্রামের পরিচালক নবনিতা চৌধুরী, অভিনয় শিল্পী আজমেরী হক বাঁধন, তাকবীর হুদা ও আইনজীবী তাসাফফি হোসেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন অভিনেত্রী বন্যা মির্জা।


‘ভুল তথ্যের যুগে স্বাস্থ্য’ নিয়ে আলোচনা করবেন রেসা লুইস এবং বিজ্ঞানী সেঁজুতি সাহা। ‘কোন বই পড়তে হবে! – এটি নির্ধারণ করবে কে?’ এ নিয়ে আলোচনা থাকছে দুপুর পৌনে ২টায়। একই সময়ে থাকছে ক্ষুদ্রনৃগোষ্ঠীদের সাহিত্য ও সংস্কৃতি নিয়ে আলোচনা। খাবার বিষয়ে আলোচনা করবেন রান্না বিষয়ক বই লেখক ও শেফ ভ্যালেন্টাইন ওয়ারনার, তার সঙ্গে থাকবেন ঢাকা লিট ফেস্টের পরিচালক আহসান আকবার। বিকাল সাড়ে ৫টায় নৃত্য পরিবেশনার মাধ্যমে পর্দা নামবে ঢাকা লিট ফেস্টের দশম আয়োজনের।


এরপর থাকছে চমক হিসেবে কোক স্টুডিও বাংলার কনসার্ট। এতে অংশ নিবেন অনিমেষ রায়, পান্থ কানাই, ঋতুরাজ, নন্দিতা, সুনিধি নায়েক, রুবায়াত রেহমান এবং বগা তালেব।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com